Mountain View

টাকা আত্মসাতের অভিযোগ পোষ্ট মাস্টারের বিরুদ্ধে মামলা

প্রকাশিতঃ জুলাই ১৪, ২০১৬ at ৮:৪৫ অপরাহ্ণ

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় পোষ্ট অফিসের টাকা আত্মসাতের অভিযোগে পোষ্ট মাস্টারের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন ডাক বিভাগ। বৃহস্পতিবার বিকেলে ডাকঘর পরিদর্শক (পটিয়া উপ-বিভাগ) আবুল কালাম বাদী হয়ে সাব পোষ্ট মাস্টার এহছানুল হকে (৩৯) বিরুদ্ধে প্রায় ১৫লাখ টাকা আত্মসাতের অভিযোগ এনে এ মামলা দায়ের করেন।
মামলার বিবরণী থেকে জানা গেছে, গ্রাহকের সঞ্চয় ও ডিপিএসে জমাকৃত টাকা রেজিষ্টার খাতায় না তুলে পোষ্ট মাস্টার নিজে পকেটস্থ করে। ঘটনাটি জানতে পেরে ডাকঘর কর্তৃপক্ষ বিভিন্ন গ্রাহকের অভিযোগের ভিত্তিতে তদন্ত করে ঘটনার সত্যতা পাওয়ার পর তদন্ত প্রতিবেদন দাখিল করেন। পরে অভিযুক্ত পোষ্ট মাস্টারকে ধরে এনে বোয়ালখালী থানা পুলিশের হাতে সোপর্দ করা হয়। বৃহস্পতিবার বিকেলে ডাকঘর পরিদর্শক আবুল কালাম বাদী হয়ে বোয়ালখালী থানায় প্রতারণার অভিযোগে শাকপুরা ও চরণদ্বীপ এলাকার সাব পোষ্ট মাস্টার এহছানুল হকের বিরুদ্ধে প্রায় ১৫লক্ষ টাকা  আত্মসাতের দায়ে মামলা রজু করেন।
আটক পোষ্ট মাস্টার এহছানুলকে আদালতে প্রেরণ করা হয়েছে এবং দায়েরকৃত মামলাটি দূর্নীতি দমন কমিশন (দুদক) তদন্ত করবে বলে জানা গেছে।
ঘটনার সত্যতা স্বীকার করে বোয়ালখালী থানার (ওসি) সালাহ উদ্দিন চৌধুরী জানান, সে শাকপুরা ও চরণদ্বীপ ইউনিয়নের সাব পোষ্ট মাস্টার হিসেবে কর্মরত অবস্থায় গ্রাহকের সঞ্চয়ের টাকা রেজিষ্টারে না তুলে আত্মসাত করে। গ্রাহকের অভিযোগের ভিত্তিতে ডাক বিভাগ তদন্ত করে ঘটনার সত্যতা পাওয়ার পর অভিযুক্ত এহছানুল হককে আটক করে থানা পুলিশের হাতে সোপর্দ করে এবং মামলা দায়ের করেন। মামলা দুর্নীতি দমন কমিশন (দুদক) তদন্ত করবে।
এ ব্যাপারে মামলার বাদী ডাকঘর পরিদর্শক (পটিয়া উপবিভাগ) মোহাম্মদ আবুল কালামের বক্তব্য নেওয়ার জন্য তার মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য জানা সম্ভব হয়নি।

এ সম্পর্কিত আরও

Mountain View