ঢাকা : ৯ ডিসেম্বর, ২০১৬, শুক্রবার, ৪:০৪ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

জামালপুর যৌনপল্লীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান কিশোরী উদ্ধার আটক ১

jonpolli

মো জিহান মিয়াঃ দীর্ঘদিন বিরতি থাকলেও জামালপুর যৌনপল্লী কেন্দ্রিক নারী পাচারকারীচক্র আবার সক্রিয় হয়ে উঠেছে। তাদের অপরতৎপরতায় অনেক কোমলমতি ও অবুঝ মেয়েদের জীবনে নেমে আসছে ভয়াবহ অন্ধকার।

এরই অংশ হিসেবে গতকাল বুধবার জামালপুর যৌনপল্লী থেকে উদ্ধার করা হয়েছে ফুটফুটে এক ষোল বছরের কিশোরী। ডিবি পুলিশ ও ভ্রাম্যমাণ আদালতের বিশেষ অভিযানে গতকাল দুপুর একটায় সর্দারনী জয়ার ঘর থেকে মেয়েটিকে উদ্ধার করা হয়। ভিকটিমকে নিরাপদ হেফাজতে এবং সর্দারনী জয়ার বিরুদ্ধে জোরপূর্বক নাবালিকা মেয়েকে যৌনবৃত্তিতে বাধ্য করার অপরাধে দন্ড বিধি ৩৬৬ ধারা মোতাবেক মামলা রজু করার জন্য নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট আব্দুল আজিজ ভূইয়া।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজাউল করিম ও তানভীর আহম্মেদ, উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম, তরঙ্গ মহিলা কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক শামীমা বেগমসহ সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। এক লিখিত অভিযোগে জানা যায়, গত মাসের তৃতীয় রমজানে মেয়েটিকে নোয়াখালী জেলার মাইজদী উপজেলার ধর্মপুর গ্রাম থেকে প্রলোভন দেখিয়ে অজ্ঞাতনামা এক পাচারকারী মেয়েটিকে জামালপুরে নিয়ে আসে।

এক লাখ টাকার বিনিময়ে এই কিশোরিটিকে সর্দারনী জয়া এবং তার স্বামী রুকনের কাছে বিক্রি করে দেয়। গত ২৭ জুন জামালপুর পুলিশ সুপারের কাছে বেশ কিছু নারী ও পুরুষের স্বাক্ষরযুক্ত অভিযোগের প্রেক্ষিতে এবং তার নির্দেশে জামালপুর ডিবি পুলিশের ওসি আব্দুল করিমের নেতৃত্বে একটি দল ও জেলা প্রশাসকের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল আজিজ ভুঁইয়ার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের যৌথ অভিযানে গতকাল বুধবার বেলা একটায় যৌন পল্লীর ৮ নম্বর ঘর থেকে কিশোরীকে উদ্ধার এবং সর্দারনীকে আটক করা হয়। জেলা প্রশাসক মো. শাহাবুদ্দিন এ প্রতিবেদককে জানান, ভিকটিমকে তার প্রকৃত ঠিকানায় প্রেরণের ব্যবস্থা করা হবে।

পুলিশ সুপার মো. নিজাম উদ্দীন বলেন, নারী পাচারের সাথে যুক্ত সে যত বড় প্রভাবশালীই হোক তাদের আইনের আওতায় নিয়ে আসা হবে। বিশিষ্ট মানবাধিকারকর্মী জাহাঙ্গীর সেলিম বলেন, এক শ্রেণির মুখোশধারী দুর্বৃত্ত নারী ব্যবসায়ীরা বাংলাদেশের বিভিন্ন প্রত্যন্ত অঞ্চল থেকে প্রলোভন দেখিয়ে সহজ সরল কিশোরীসহ বিভিন্ন বয়সের মেয়েদের পাচার করে এনে জামালপুর যৌনপল্লীতে বিক্রি করে দেয়।

এ সম্পর্কিত আরও

Check Also

কুমিল্লা বুড়িচংয়ে অজ্ঞাত বৃদ্ধের অর্ধগলিত লাশ উদ্ধার

কুমিল্লা প্রতিনিধি।।কুমিল্লা বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নের কদমতলী কালিমন্দিরের পাশ থেকে অজ্ঞাত বৃদ্ধের অর্ধগলিত লাশ উদ্ধার …

Mountain View