ঢাকা : ১১ ডিসেম্বর, ২০১৬, রবিবার, ৫:৫৭ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

র‌্যাংকিংয়ে অবনতি বাংলাদেশের

football bangladesh

ফিফার সর্বশেষ প্রকাশিত র‌্যাংকিং-এর উন্নতি হয়েছে ইউরো ফুটবলের চ্যাম্পিয়ন পর্তুগালের। দু’ধাপ  এগিয়ে ষষ্ঠস্থানে উঠে এসেছে তারা। র‌্যাংকিং-এ ভালো উন্নতি হয়েছে ইউরোর রানার্স-আপ ফ্রান্সের।  দশ ধাপ এগিয়ে র‌্যাংকিং-এ সপ্তমস্থানে রয়েছে ফরাসি। র‌্যাংকিং-এ অবনতি হয়েছে বাংলাদেশের।  দু’ধাপ পিছিয়ে ১৮৩তম স্থানে রয়েছে বাংলাদেশ। তবে র‌্যাংকিং-এ শীর্ষ চার-এ কোন পরির্তন হয়নি।

শীর্ষে আছে বিশ্বকাপ ও কোপা আমেরিকার রানার্স-আপ আর্জেন্টিনা। দ্বিতীয় থেকে চতুর্থস্থানে রয়েছে  যথাক্রমে বেলজিয়াম, কলম্বিয়া ও বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। র‌্যাংকিং-এ অষ্টমস্থানে থেকে ইউরোতে খেলতে নামে পর্তুগাল। টুর্নামেন্টের শিরোপা জয়ের কারণে  র‌্যাংকিং-এ উন্নতি হয়েছে তাদের। ১২৬৬ পয়েন্ট নিয়ে তালিকার ষষ্ঠস্থানে উঠে এসেছে পর্তুগীজরা।আর ১৭তম স্থানে থেকে ইউরো জয়ের মিশন শুরু করে ফ্রান্স। কিন্তু ফাইনালে পর্তুগালের কাছে হেরে টুর্নামেন্টে রানার্স-আপ হয় ফরাসিরা।

ইউরোর ফাইনালে উঠতে পারায় র‌্যাংকিং-এ বেশ উন্নতি হয়েছে তাদের। ১১৮৯ পয়েন্ট নিয়ে র‌্যাংকিং-এ সপ্তমস্থানে রয়েছে ফ্রান্স। ফ্রান্সের চাইতে র‌্যাংকিং-এ বেশি উন্নতি হয়েছে ওয়েলসের। ইউরোর সেমিফাইনাল থেকে বিদায়  নেয়া ওয়েলস ১৫ ধাপ এগিয়ে র‌্যাংকিং-এ ১১তম স্থানে উঠে এসেছে। র‌্যাংকিং-এ অবনতি হয়েছে বাংলাদেশ দলের। দু’ধাপ পিছিয়ে ৮৫ পয়েন্ট নিয়ে র‌্যাংকিং-এ  ১৮৩তম স্থানে রয়েছে বাংলাদেশ।
ফিফা র‌্যাংকিং :

বর্তমান র‌্যাংকিং পূর্বের র‌্যাংকিং দেশ পয়েন্ট
১ ১ আর্জেন্টিনা ১৫৮৫
২ ২ বেলজিয়াম ১৪০১
৩ ৩ কলম্বিয়া ১৩৩১
৪ ৪ জার্মানি ১৩১৯
৫ ৫ চিলি ১৩১৬
৬ ৮ পর্তুগাল ১২৬৬
৭ ১৭ ফ্রান্স ১১৮৯
৮ ৬ স্পেন ১১৬৫
৯ ৭ ব্রাজিল ১১৫৬
১০ ১২ ইতালি ১১৫৫।

এ সম্পর্কিত আরও

Check Also

এক নজরে টাইগারদের পরবর্তী ২৪টি আন্তর্জাতিক ম্যাচের সময়সূচি

গুলশান হামলার পর শঙ্কা জেগেছিল ইংল্যান্ডের বাংলাদেশ সফর নিয়ে। সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ঠিক সময়েই …

Mountain View