Mountain View

এনামুল হক বিজয়ের অসাধারণ রেকর্ডসূমহ

প্রকাশিতঃ জুলাই ১৫, ২০১৬ at ৮:২৩ অপরাহ্ণ

anamul

এনামুল হক বিজয় এক সময় বাংলাদেশের নির্ভরশীল ব্যাটসম্যান ছিলেন। তিনি হলেন ডানহাতি ব্যাটসম্যান এবং উইকেটরক্ষক। এনামুল অনূর্ধ্ব ১৯ দলের অধিনায়ক ছিলেন। আইসিসি ২০১২ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ৬০.৮৩ গড়ে টুনার্মেন্টের সর্বোচ্চ রান (৩৬৫) করেন এনামুল। জাতীয় দলে ঢোকার আগেই তিন মৌসুমে সব ধরনের ক্রিকেটে করেছিলেন ১৩টি সেঞ্চুরি। এরপর ২০১২-১৩ মৌসুমের ওয়েস্ট-ইন্ডিজ ও বাংলাদেশের মধ্যকার ওয়ানডে সিরিজের মাধ্যমে তার ওডিআই অভিষেক হয়।

ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচেই তিনি পূর্ণ করেছেন আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরী । তারপর থেকেই এনামুলের যাত্রা শুরু। এনামুল হক গ্রামীণফোন-প্রথম আলো বর্ষসেরা উদীয়মান ক্রীড়া পুরস্কারে পেয়েছিলেন। বাংলাদেশে হয়ে টেস্ট, ওয়ানডে এবং টি২০ খেলেছেন তিনি। তামিমের সাথে অনেকদিন ওপেনিং ব্যাটসম্যান হিসাবে খেলেছিলেন তিনি। এনামুলের টেস্ট ক্যারিয়ার ভাল না হলেও ওয়ানডেতে মাত্র ৩০ ম্যাচে ৩৫.৭৮ গড়ে এবং ৭০ স্রাইক রেটে ৯৫০ রান করেছেন‚যেখানে ৩ টি হাফ সেঞ্চুরী এবং ৩টি সেঞ্চুরী রয়েছে। ১২০ রান বেষ্ট। টি২০ ক্যারিয়ারে ১১ ম্যাচে ৩৪.১১ গড়ে এবং ১২৩.৭৯ স্রাইক রেটে রান করেছেন ৩০৭। বেস্ট ৫৮।

আপনি জানেন কি ? ২০১৪ টি২০ বিশ্বকাপে এবং এশিয়া কাপে এনামুল হক বিজয় ছিলেন বাংলাদেশিদের মধ্যে সর্বোচ্চ রান সংগ্রাহক । তিনি টি২০ বিশ্বকাপ ২০১৪ তে ৭ টি ম্যাচ খেলেছেন । ৭ ম্যাচে তিনি ১৮৪ রান করেন ৩০.৬৬ গড়ে । সর্বোচ্চ রান ৪৪ * । স্টাইক রেট ১১৮.৭০ এশিয়া কাপে তিনি ৪ ম্যাচে ২২৭ রান করেছিলেন ৫৬.৭৫ গড়ে । সর্বোচ্চ রান ১০০ । স্টাইক রেট ৬৮.১৬ ।

২০১৫ বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে দুর্ভাগ্যজনক ইনজুরির কারণে এনামুলের ক্যারিয়ার অনেকটাই সমস্যা হয়েছে। বর্তমানে জাতীয় দলে ঠিকভাবে ডাক দিচ্ছে না কেন তা বোঝা যাচ্ছে না। যাইহোক ইনশাআল্লাহ ভবিষ্যতে এনামুল নিজের ফর্মে ফিরে যাবেন এবং আবার জাতীয় দলে খেলবেন। এনামুলের মধ্যে প্রতিভা রয়েছে, যদি এই প্রতিভা কাজে লাগাতে পারেন তাহলে ভবিষ্যতে সাকিব, হাশিম আমলা , সাঙ্গাকারাদের মতো বড় খেলোয়াড় হতে পারবেন। এনামুল হক বিজয়ের জন্য শুভকামনা।

এ সম্পর্কিত আরও