Mountain View

দেখে নিন ব্রাজিলের অলিম্পিক স্কোয়াড

প্রকাশিতঃ জুলাই ১৫, ২০১৬ at ১১:৩৭ পূর্বাহ্ণ

ঘরের মাঠে অনুষ্ঠেয় অলিম্পিক গেমস ফুটবলের জন্য আন্তর্জাতিক অলিম্পিক কমিটির কাছে ১৮ সদস্যের চূড়ান্ত স্কোয়াড জমা দিয়েছে ব্রাজিল।বৃহস্পতিবার জমা দেওয়া এই দলে অন্তর্ভুক্ত করা হয়েছে মিডফিল্ডার রেনাতো আগাস্টো ও ওয়ালাখকে।

চোটের কারণে দল থেকে নাম প্রত্যাহার করে নেওয়া বায়ার্ন মিউনিখ মিডফিল্ডার ডগলাস কস্তার জায়গায় নেওয়া হয়েছে আগাস্টোকে। আর ফ্রেডের ক্লাব শাখতার দোনেৎস্ক তাকে না ছাড়ায় দলে ঢুকেছেন ২১ বছর বয়সি ওয়ালাখ।

মারকুইনস ও ফিলিপে অ্যান্ডারসনকে তাদের ক্লাব প্রথমে ছাড়তে রাজী না হলেও শেষ পর্যন্ত চূড়ান্ত দলে তাদের জায়গা নিশ্চিত হয়েছে। অলিম্পিকে ব্রাজিলকে নেতৃত্ব দেবেন বার্সেলোনা ফরোয়ার্ড নেইমার।

অলিম্পিকে তিনবার শিরোপার খুব কাছে গিয়েও হতাশা নিয়ে ফিরতে হয়েছে ব্রাজিলকে। প্রতিবারই দ্বিতীয় হয়ে রৌপ্য পদক নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে সেলেসাওদের।তবে এবার ঘরের মাঠে অনুষ্ঠেয় রিও অলিম্পিকে সেই আক্ষেপ ঘুচাতে মরিয়া পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

আগামী ৫ আগস্ট এবারের অলিম্পিকের উদ্বোধন হবে। তবে ফুটবলে সোনার লড়াই শুরু হয়ে যাবে ৪ আগস্ট। একই দিন ব্রাজিলিয়ায় স্টাডিও নাসিওনাল মানে গারিঞ্চাতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে স্বাগতিক ব্রাজিলের অভিযান।

দেখে নিন অলিম্পিকে ব্রাজিলের
চূড়ান্ত স্কোয়াড:
গোলরক্ষক : ফার্নান্দো প্রাস, ইলসন।
ডিফেন্ডার : মারকুইনস, রদ্রিগো
কাইয়ো, লুয়ান, উইলিয়ান, ডগলাস
সান্তোস, জিকা।
মিডফিল্ডার : ওয়ালাখ, রদ্রিগো
দুয়ারদো, থিয়াগো মায়িয়া, রাফিনহা,
রেনাতো অগাস্টো, ফেলিপে
অ্যান্ডারসন।
ফরোয়ার্ড : নেইমার, গ্যাব্রিয়েল
বারবোসা, গ্যাব্রিয়েল জেসাস, লুয়ান।

এ সম্পর্কিত আরও