ধোনির সাথে কোটি টাকার প্রতারণা

প্রকাশিতঃ জুলাই ১৫, ২০১৬ at ৫:১৭ অপরাহ্ণ

dhoni

ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সাথে কোটি কোটি টাকার প্রতারণা! এমনটাও হতে পারে! ঘটনা কিন্তু তেমনটাই ঘটেছে বলে বেরিয়েছে সংবাদ। অস্ট্রেলিয়া কেন্দ্রিক ক্রীড়া সরঞ্জাম প্রস্তুত কোম্পানি স্পার্টানের বিরুদ্ধে ধোনিকে প্রতারিত করার অভিযোগ উঠেছে। বিখ্যাত এই ব্র্যান্ড ধোনির পাওনা টাকা পয়সা নিয়ে গত তিন বছর ধরেই গরিমরসী করছে।

৩৫ বছরের ধোনি ক্যারিয়ারের শেষ পর্যায়ে। তবু এখনো ভারতের সবচেয়ে বিপণনযোগ্য অ্যাথলেট তিনি। জানা গেছে ২০১৩ সালে স্পার্টানের সাথে ব্যাট ও স্পন্সরশিপের তিন বছরের চুক্তি হয়েছিল ধোনির। চুক্তি অনুযায়ী ১৩ কোটি রূপি পাওয়ার কথা এই ক্রিকেটারের। কিন্তু কোম্পানিটি মাত্র ৪টি কিস্তি দিয়েছে। যার শেষটি দিয়েছে ২০১৬ এর মার্চে। ব্যাটের রয়্যালিটির টাকা হিসেবে আনলে স্পার্টানের কাছে ধোনির পাওনা ২০ কোটি রূপির বেশি। সাড়া মিলছে না স্পার্টানের কাছ থেকে।

ধোনির এনডোর্সমেন্টের ব্যাপারগুলো দেখে ব্যবস্থাপনা প্রতিষ্ঠার রিতি স্পোর্টস। তারা দ্রুত এই বিষয়ে ব্যবস্থা নিতে চায়। এই ফার্মের প্রধান অরুন পান্ডে জানিয়েছেন, “কোনোকিছুই ঠিক নেই। আশা করি বিষয়টা দ্রুত সমাধান করা যাবে।” তারা আইনগত ব্যবস্থা নিতে যাচ্ছেন বলেই জানা গেছে। কিন্তু বিস্তারিত কিছু জানাননি অরুন।

স্পার্টানের সিডনি, নয়া দিল্লি ছাড়াও আরো কিছু শহরে অফিস আছে। মাইকেল ক্লার্ক, ক্রিস গেইল, এওইন মরগ্যান, মিচেল জনসন, জো বার্নস, গুরিন্দর সান্ধু ও ভিভ রিচার্ডসের মতো খেলোয়াড়দের সাথেও চুক্তি আছে তাদের। আর ধোনির এনডোর্সমেন্ট চুক্তি সব মিলিয়ে ১০০ কোটির রূপির ওপরে। ১৫টার বেশি প্রতিষ্ঠানের সাথে তার চুক্তি। আইএসএল দল চেন্নাই এফসি ও এইচআইএল দল রাচি রেসের মালিকানাও আছে তার।

এ সম্পর্কিত আরও