Mountain View

নতুন রূপে বার্সেলোনা

প্রকাশিতঃ জুলাই ১৫, ২০১৬ at ১১:১৭ পূর্বাহ্ণ

Barca

সাধারণত মেসি-নেইমারদের লাল-নীল মিশ্রনের জার্সিতে বল পায়ে দৌড়াতে দেখা যায়। এবারই প্রথমবারের মতো বার্সেলোনার ঐতিহ্যবাহী জার্সির সেই লাল ও নীল রঙ একসঙ্গে মিশে গেল। ২০১৬-১৭ মৌসুমের জন্য লাল-নীল মিশ্রনের এক উজ্জ্বল বেগুনি রঙের অ্যাওয়ে জার্সি পড়বে মেসিরা। বৃহস্পতিবার এই জার্সির ছবি প্রকাশ করেছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা।

নতুন এই অ্যাওয়ে জার্সির সঙ্গে থাকছে গোলাপি রঙের বুট ও মোজা। ডানদিকে থাকবে স্পন্সর প্রতিষ্ঠান নাইকি ও বাম পাশে থাকবে ক্লাবের লোগো। ভি-নেক কলারের পেছন দিকে ও জার্সির দু’পাশে লম্বাকৃতির গোলাপি রঙের স্ট্রাইপ রাখায় এর সৌন্দর্য্যেও যুক্ত হয়ে বাড়তি মাত্রা।

নতুন জার্সি নিয়ে বার্সেলোনা অধিনায়ক আন্দ্রেস ইনিয়েস্তা বলেন, ‘ঐতিহ্যবাহী লাল ও নীল রঙের মিশ্রণ জার্সিতে নতুনত্ব এনেছে ও আকর্ষণীয় করেছে। কিন্তু একই সাথে আমাদের ঐতিয্যকেও ধারণ করেছে।  নতুন প্রযুক্তিকে ধন্যবাদ। এটি পরে নিজেদের অনেক চটপটে ও ফাস্ট মনে হচ্ছে।’

ক্রীড়া সামগ্রী তৈরী প্রতিষ্ঠান নাইকি থেকে বলা হয়েছে, ‘আধুনিক প্রযুক্তির মাধ্যমে জার্সির বুকের উপরে জ্যামিতিক নকশা করা হয়েছে যা জার্সিকে দেখতে ভিন্ন মাত্রা যোগ করেছে। হাতের উপরে ও নিচে গাঢ় বেগুনি দেওয়া হয়েছে। নতুন ভাবে ক্লাবকে চেনাবে এই জার্সি।’

নতুন এই জার্সিকে বেশ আনন্দের সাথেই গ্রহন করেছে বার্সেলোনা ভক্তরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে এরই মধ্যে বেশ সাড়া জাগিয়েছে এই জার্সি। জানিয়ে রাখা ভালো আগামী ২১ আগস্ট লা লিগার নতুন মৌসুমের পর্দা উঠবে। তবে এখনো বিস্তারিত সূচি ঘোষণা করেনি লিগ কর্তৃপক্ষ। ১৫ জুলাই তা প্রকাশিত হবে এই লিগের সূচি।

এ সম্পর্কিত আরও