Mountain View

‘ভারতের মতো ইংল্যান্ডে খাওয়ার সমস্যা হবে না’

প্রকাশিতঃ জুলাই ১৫, ২০১৬ at ২:৪৩ অপরাহ্ণ

‘ভারতের মতো ইংল্যান্ডে খাওয়ার সমস্যা হবে না’

স্পোর্টস ডেস্ক : ভারতের মাটিতে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে প্রথমবারের মতো এবার আইপিএল খেলা চলাকালীন সময়ের স্মৃতি রোমন্থন করে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম নির্ভযোগ্য বোলার মোস্তাফিুজর রহমান বলেছেন, ভারতে বসে খাওয়া-দাওয়ায় সমস্যা হতো। কিন্তু ইংল্যান্ডে গেলে সেটা হবে না। বাংলাদেশের একটি ইংরেজি দৈনিকের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেছেন।

মোস্তাফিজুর রহমান বলেন, ইংল্যান্ডে গেলে মনে হয় খাওয়ার সময় পড়তে হবে না। কারণ ওখানে অনেক প্রবাসী বাংলাদেশি পরিবারে আছে। কেউ না কেউ হোটেলে খাবার দিয়ে যাবেন। ইংল্যান্ডে বাংলাদেশি খেলোয়াড়রা গেলে বরাবরই এই সুবিধা পেয়ে থাকেন। যারা হোটেলে খেতে চান না তাদের জন্য বাংলাদেশিরা বাসা থেকে খাবার নিয়ে আসেন। মুস্তাফিজ যখন অনূর্ধ্ব-১৯ দলের হয়ে ইংল্যান্ড সফরে যান, তখনও অনেক বাংলাদেশি নাকি তাদের খাবার সরবরাহ করতেন। এবারও সেই আশায় কাটার মাস্টার।

তিনি আরও বলেন, খুব কম সময়ের ব্যবধানে এক শহর থেকে আরেক শহরে যেতে হতো। ভারতীয় খাবার বেশি খেতে পারতাম না। কারণ আমাদের খাবারের থেকে ভারতীয় খাবারের স্বাদ বেশ আলাদা। বাড়িতে আমি তাজা খাবার খাই। মা বিশেষভাবে রান্না করেন। এভাবেই তো বেড়ে উঠেছি। হোটেলের খাবারে খুব একটা অভ্যস্ত নই। এমনকি ঢাকায় থাকলেও বাইরে কম খেতে যাই। মাত্র দুটি হোটেলের খাবার আমার পছন্দ। মিরপুরের হোটেল প্রিন্স থেকে ইলিশ, বেগুণ আলু খাই। অথবা ‘কুকারস সেভেন’র ভূনা খিচুড়ি।

কোহলির বিপক্ষে বল করতেই বেশি ভালো লাগতো উল্লেখ করে তিনি বলেন, কোহলি খুব ভালো ব্যাটসম্যান। তার বিরুদ্ধে বল করতে বেশি ভালো লাগতো। ফাইনালে আমাকে একটি ছয় মেরেছিলেন। বাউন্ডারি হতেই পারে। আমি তো আর মেশিন নই।

তিনি আরও বলেন, পাঞ্জাবের বিপক্ষে ওই ম্যাচটি সবচেয়ে বেশি উপভোগ করেছি। চার ওভারে ৯ রান দিয়ে ২ উইকেট নিয়েছিলাম। দিনটা আমারই ছিল। যা চেয়েছি তাই করতে পেরেছিলাম। রাসেলকে ইয়র্কারে আউট করা উইকেটটি আমার কাছে প্রিয়।

আইপিএলে এবার মুস্তাফিজ তুলনামূলক জোরে বল করেছেন।  এব্যাপারে তিনি বলেন, আসলে আমি খেয়ালই করিনি। আমি মনে করি একজন বোলার ১৩৫ (কি.মি) এর আশপাশে বল করতে পারলেই হয়। সেই চেষ্টাই করেছি।

ইংল্যান্ড-যাত্রা বিলম্ব হচ্ছে ভিসার কারণে। হয়তো আজকাল পেয়ে যাবেন। ভিসা পেয়ে গেলেই পাড়ি দিবেন ইংল্যান্ডের উদ্দেশ্যে।

এ সম্পর্কিত আরও