১৩৬ বছরের ইতিহাসে শতক হাকিয়ে নতুন রেকর্ড গড়লেন মিসবাহ

প্রকাশিতঃ জুলাই ১৫, ২০১৬ at ৯:৫৭ পূর্বাহ্ণ

এতদিন কেউ পারেনি সেটা করেই আইসিসিতে বিশ্বরেকর্ড করলেন মিসবাহ

স্পোর্টস ডেস্ক: বয়স কেবলই যে একটা সংখ্য সেটা আবারও প্রমাণ দিলেন দিদ জেন্টলম্যান মিসবাহ উল হক। বছর দুই আগে মরু উদ্যানে ঝড় তুলে টেস্ট ক্রিকেটর দ্রুততম শতক হাকিয়েছিলেন । অঅর গতকাল ক্রিকেটের  মক্কা  লর্ডসে সবচেয় বেশি বয়সী অধিনায়ক হিসেবে শতক গড়ে রেকর্ড  বইয়ের পাতায় আরও একটা পৃষ্ঠা নিজের করে নিলেন চির তরুন এই ক্রিকেটার।

আইসিসিতে বিশ্বরেকর্ড গড়েছেন পাকিস্তানের ব্যাটসম্যান মিসবাহ। ক্রিকেট বিশ্বে মিসবাহ যা করেছেন এতদিন কেউ পারেনি তা। ইংল্যান্ডের লর্ডসে মাঠে নামেন পাকিস্তানের অধিনায়ক মিসবাহ উল হক। এত দিন কেউ পারেনি সেটা করেই আইসিসিতে বিশ্বরেকর্ড করলেন মিসবাহ।

এই লর্ডকেই স্বরণীয় করে রাখলেন তিনি। পাকিস্তানের ব্যাটিংয়ের বিপরীতে জ্বলে ওঠে ইংল্যান্ডের বোলাররা। বোলারদের সব আক্রমণ প্রতিহত করে বিশ্বরেকর্ড করেন মিসবাহ।

প্রথম দিনেই সেঞ্চুরি পান তিনি। ১১০ রান নিয়ে দ্বিতীয় দিনে মাঠে নামার অপেক্ষায় পাকিস্তান। প্রথম দিনে পাকিস্তানের ২৮২ রান করে। বর্তমানে মিসবাহর বয়স ৪২ বছর দুই মাসের মত।

অধিনায়ক হিসেবে এর আগে এমন বয়সে এই ফরমেটে সেঞ্চুরি করতে পারেনি কেউ। পাকিস্তানের মিসবাহ এখন এই কীর্তির মালিক। এটি ক্রিকেটের সর্বোচ্চ প্রতিষ্ঠান আইসিসিতে বিশ্ব রেকর্ড।

এর আগে অধিনাক হিসেবে সবচেয়ে বেশি বয়সে সেঞ্চুরি করেছিলেন বব সিম্পসন। ৪১ বছর ৩৫৯ দিনে। ১৯৭৭-৭৮ মৌসুমে। পাকিস্তানের ঠান্ডা মাথার ক্রিকেটার এখন নিজের করে নিয়েছেন এই রেকর্ড।

 

এ সম্পর্কিত আরও