ঢাকা : ৭ ডিসেম্বর, ২০১৬, বুধবার, ২:৫০ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

কাশ্মিরে সহিংসতার আশঙ্কায় ফের কারফিউ জারি

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরে নতুন করে সহিংসতার আশঙ্কায় শুক্রবার জুমআ’র নামাজের আগেই গোটা রাজ্যজুড়ে কারফিউ জারি করা হয়েছে। রাজ্যটির ১০টি জেলাতেই কঠোরভাবে কারফিউ কার্যকর করা হয়েছে।
শুক্রবার জুমআ’র নামাজে প্রচুর সংখ্যক মানুষের সমাগমের কথা মাথায় রেখে প্রশাসনের পক্ষ থেকে ওই পদক্ষেপ নেয়া হয়েছে। খবর এনডিটিভির।
খবরে বলা হয়, গত শুক্রবার রাতে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে হিজবুল মুজাহিদীনের স্থানীয় কমান্ডার বুরহান ওয়ানি নিহত হওয়ার পর থেকে বিভিন্ন সহিংসতায় রাজ্যটিতে ৩৮ জন নিহত এবং ৩১০০ জনের বেশি মানুষ আহত হয়েছে।
পুলিশের এক কর্মকর্তা বলেন, ‘আইনশৃঙ্খলা বজায় রাখতে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে জম্মু-কাশ্মিরের ১০টি জেলাতেই কারফিউ জারি করা হয়েছে।’
তিনি বলেন, জুমআ’র নামাজে প্রচুর সংখ্যক মানুষ উপস্থিত হবে এবং সে সময় কিছু স্বার্থান্বেষী সহিংসতায় উসকানি দেয়ার আশঙ্কাতে কারফিউ জারি করা হয়েছে।
ওই কর্মকর্তা বলেন, উপত্যাকায় প্রচুর সংখ্যক পুলিশ এবং আধা-সামরিক বাহিনীর জওয়ান মোতায়েন করা হয়েছে যাতে কঠোরভাবে কারফিউ পালন করা হয়। গুজব ছড়ানো বন্ধ করতে প্রশাসনের পক্ষ থেকে মোবাইল টেলিফোন পরিষেবা বন্ধ করে দেয়া হয়েছে। কেবলমাত্র বিএসএনএল পোস্টপেইড সংযোগ কাজ করছে। যদিও ওই কর্মকর্তা বিএসএনএল পোস্টপেইড সংযোগ কাজ করছে কেন তার কোনো কারণ না জানালেও মনে করা হচ্ছে, তুলনামূলকভাবে খুব কম সংখ্যকের জন্যই এ ধরনের পরিষেবা চালু রাখা হয়েছে। বেশিরভাগ সরকারি এবং পুলিশ কর্মকর্তারা ওই পরিষেবা ব্যবহার করে থাকেন।
কাশ্মির উপত্যাকায় ৭ দিন ধরে মোবাইল ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকার পাশাপাশি ট্রেনও চলছে না।

এ সম্পর্কিত আরও

Check Also

polalo

স্কুলশিক্ষিকার সঙ্গে পালালো ১৪ বছরের এক কিশোর

বাড়ি থেকে কয়েক হাজার নগদ টাকা আর গয়না চুরি করে স্কুলশিক্ষিকার সঙ্গে পালিয়েছে ১৪ বছরের …

Mountain View