আনসারউল্লাহ বাংলা টিমের ৪ সদস্য ফের তিনদিনের রিমান্ডে

প্রকাশিতঃ জুলাই ১৭, ২০১৬ at ৭:৫৩ অপরাহ্ণ

আনসারউল্লাহ বাংলা টিমের চার সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য ফের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রোববার চট্টগ্রামের বিচারিক হাকিম হোসেন মোহাম্মদ রেজা এ রিমান্ডের আদেশ দিয়েছেন।
প্রসঙ্গত, গত ৮ জুলাই দিনভর অভিযান চালিয়ে সীতাকুণ্ড থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারউল্লাহ বাংলা টিমের চার সদস্যকে গ্রেফতার করা হয়।
মো. শিপন ওরফে ফয়সাল (২৫), খোরশেদ আলম (৩১) ও রাসেল মো. ইসলাম (৪১)। তাদের তথ্যের ভিত্তিতে সংগঠনটির বায়তুল মাল সম্পাদক মুছা ইবনে উমায়েরকে (২৫) ১১ জুলাই সন্ধ্যায় একই স্থান থেকে গ্রেফতার করা হয়। তার বারবকুণ্ড এলাকায় পাহাড়ের কাছে একটি আস্তানায় অবস্থান করে বড় ধরনের হত্যাকাণ্ডের পরিকল্পনা করেছিল। এসময় তাদের কাছ থেকে চারটি চাপাতি ও চারটি কিরিচ, ছয়টি মোবাইল ফোন, একটি ল্যাপটপ ও একটি ট্যাব এবং বেশকিছু জিহাদি বই উদ্ধার করা হয়। এরপর তাদের বিরুদ্ধে সীতাকুণ্ড থানায় অস্ত্র ও সন্ত্রাস দমন আইনে দুটি মামলা দায়ের হয়।
চট্টগ্রাম জেলা আদালতের পুলিশ পরিদর্শক এইচ এম মশিউর রহমান জানিয়েছেন, সীতাকুণ্ড থানায় দায়ের হওয়া অস্ত্র মামলায় চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য দশদিনের রিমান্ডের আবেদন জানিয়েছিলেন তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন। এর আগে সীতাকুণ্ড থানা দায়ের করা সন্ত্রাস দমন আইনে মামলায় চারজনকে পাঁচদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।

এ সম্পর্কিত আরও