Mountain View

জামালপুরে এক বৃদ্ধের মাথায় শিং

প্রকাশিতঃ জুলাই ১৭, ২০১৬ at ৭:০৫ অপরাহ্ণ

জাহিদ হাসান,জামালপুর: মাথায় শিং নিয়ে জামালপুর জেনারেল হাসপাতালে এক রোগী ভর্তি হয়েছে। এমন খবরে হাসপাতালে উৎসুক মানুষের ভীড়। হাসপাতালের তৃতীয় তলার সাজ্যিকেল ওয়ার্ডে ভর্তি একশ’ দশ বছর বয়সী আয়াত আলী শেখের মাথার ঠিক মাঝখানে ৬ ইঞ্চি লম্বা একটি মাংস পিণ্ডির শিং। বছর খানেক আগে উৎপত্তি হওয়া শিংটি বড় হওয়ায় এখন বৃদ্ধ আয়াত আলীর মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে।শিংটি অপসারণের জন্য তিনি ভর্তি হয়েছেন জামালপুর জেনারেল হাসপাতালের সার্জিকেল ওয়ার্ডে। বৃদ্ধ আয়াত আলীর বাড়ী জামালপুর শহরের লাঙ্গলজোড়া এলাকায়।

চিকিৎসকরা বলছেন, আয়াত আলী শেখের মাথায় সেফাসিয়াস হর্ণ (শিং) নামে একটি রোগ হয়েছে। যা অস্ত্রপচারের মাধ্যমে অপসারণ করা সম্ভব। বৃদ্ধ আয়াত আলী শেখের পারিবারিক সূত্র জানায়, এক বছর আগে আয়াত আলী শেখের মাথায় ফুড়ার মত লম্বা আকৃতির বস্তু বের হয়। বর্তমানে শিংয়ের মত লম্বা হওয়ায় ব্যথা শুরু হয়। চিকিৎসার জন্য গত বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালের কর্মরত চিকিৎসকরা তাঁকে চিকিৎসা দিচ্ছেন।

২৫০ শর্য্যার জামালপুর জেনারেল হাসপাতালের সার্জিক্যাল ডাক্তার নূর-এ আলম বলেন,‘ আয়াত আলী শেখের মাথায় লম্বা বস্তুটি শিংয়ের মতই। এই রোগটির নাম সেফাসিয়াস হর্ণ। এতে আতঙ্কিত হওয়ার কারণ নেই। এটি অস্ত্রপাচারের মাধ্যমে কেটে ফেলার প্রস্তুতি নেওয়া হচ্ছে।’ অস্ত্রপাচারের পর তিনি সুস্থ্য হয়ে উঠবেন বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও

Mountain View