Mountain View

ভারতের জাতীয় দলে ঠাঁই হলো না স্ট্রিকের

প্রকাশিতঃ জুলাই ১৭, ২০১৬ at ৯:০২ পূর্বাহ্ণ

জুনে বাংলাদেশ জাতীয় দলের দায়িত্ব ছেড়ে দেন হিথ স্ট্রিক। কারণ হিসেবে জানা যায়, ভারতের জাতীয় দলের বোলিং কোচ হতে আবেদন করেছেন তিনি। তাই আর বাংলাদেশের সঙ্গে নতুন করে চুক্তি বাড়াননি।

কিন্তু জাতীয় দল নয় বরং ভারতের উত্তর প্রদেশের গৌর হরি সিংহানিয়া নামক ক্রিকেট একাডেমির পরামর্শক হিসেবে নিয়োগ পেলেন হিথ স্ট্রিক। সম্প্রতি এক সভা শেষে স্ট্রিকের ব্যাপারে এমন সিদ্ধান্তের কথা জানায় উত্তর প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন।

ভারতীয় জাতীয় ক্রিকেট একাডেমির কোচ হওয়ার লক্ষ্য নিয়েই বাংলাদেশের দায়িত্ব ছাড়েন স্ট্রিক। একাডেমির কোচ হবার সম্ভাবনাও ছিলো স্ট্রিকের। কারণ স্ট্রিকের ব্যাপারে ইতিবাচক ছিলো ভারতীয় ক্রিকেট বোর্ড। তাই স্বপ্ন দেখছিলেন স্ট্রিক। কিন্তু তার সেই স্বপ্ন বাস্তবায়ন হয়নি। স্ট্রিককে উত্তর প্রদেশের গৌর হরি সিংহানিয়া নামের একটি ক্রিকেট একাডেমির পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে ভারতীয় বোর্ড।

আইপিএল চলাকালীন ভারতীয় পত্রিকা দ্য হিন্দু খবর প্রকাশ করেছিল, ‘বাংলাদেশের বোলিং কোচের চাকরি ছেড়ে ভারতের জাতীয় ক্রিকেট একাডেমির বোলিং কোচের দায়িত্ব পেতে আবেদন করেছেন হিথ স্ট্রিক।’জুনেই বিসিবির সঙ্গে হিথ স্ট্রিকের চুক্তি শেষ হয়। চুক্তি শেষ হবার আগে স্ট্রিক বিসিবিকে আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেন, চুক্তি নবায়ন করছেন না তিনি। ভারতে চাকরির আশায় বিসিবির সঙ্গে চুক্তি করেননি জিম্বাবুয়ের প্রাক্তন অধিনায়ক।

এ সম্পর্কিত আরও