Mountain View

আওয়ামী লীগের বঙ্গবন্ধু এভিনিউর অফিস ভাঙা শুরু

প্রকাশিতঃ জুলাই ১৮, ২০১৬ at ৭:১৪ অপরাহ্ণ

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের নতুন বহুতল ভবন নির্মাণে পুরনো ভবনটি ভাঙার কাজ শুরু হয়েছে। রোববার গুলিস্তানের ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে অবস্থিত কেন্দ্রীয় কার্যালয়ের ভবনটি ভেঙে নতুন ভবন নির্মাণের কাজ উদ্বোধন করেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ।
তিনি বলেন, বহুতল ও দৃষ্টিনন্দন আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত দলীয় কার্যালয় নির্মাণের লক্ষ্যেই ভবনটি ভাঙা হচ্ছে। পুরনো এ ভবন ভেঙে নতুন ১০ তলা ভবন নির্মাণ করা হবে।
আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার অনুমোদন দেয়া ‘থ্রিডি নকশা’ অনুসারে ১০ কোটি টাকা ব্যয়ে এই ভবন নির্মাণের মূল দায়িত্বে আছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন। আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় হবে অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন।
মোশারফ হোসেন বলেন, ছয় থেকে সাত তলা পর্যন্ত থাকবে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলোর কার্যালয়। নতুন ভবনে আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের জন্য পৃথক কক্ষ এবং সেই কক্ষের সঙ্গে বারান্দাও থাকবে বলে জানান তিনি।
মোশারফ হোসেন জানান, নতুন ভবন নির্মাণের জন্য পুরনো ভবনের সব অফিস আশপাশের ‘সুবিধামতো স্থানে’ সরে গেছে। শনিবার সব অফিসই খালি হয়ে যায়। রোববার সকালে ভবনটি ভাঙা শুরু হয়েছে।

এ সম্পর্কিত আরও

Mountain View