আর্থিক সংকটে উন্নত চিকিৎসায় লাকী আখন্দকে বিদেশ নেয়া হচ্ছে না

প্রকাশিতঃ জুলাই ১৮, ২০১৬ at ৭:৩০ অপরাহ্ণ

বারডেম হাসপাতাল থেকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে স্থানান্তরের পর বাংলা গানের জনপ্রিয় সুরস্রষ্টা ও গায়ক লাকী আখন্দের শারীরিক অবস্থা আগের চেয়ে কিছুটা উন্নতি হয়েছে বলে জানিয়েছেন তার মেয়ে মাম্মিন্তি। গতকাল একটি বিশেষ টেস্টের পর তিনি স্বাভাবিকভাবে কথাও বলতে পারছেন। তবে এখনও শংকামুক্ত নন বলে জানিয়েছেন চিকিৎসকরা। এদিকে উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে নেয়ার পরিকল্পনা থাকলেও আপাতত সেটা বাদ দেয়া হয়েছে।

এ প্রসঙ্গে যুগান্তরকে মাম্মিন্তি জানান, ‘বাবাকে আর বিদেশে নেয়া হচ্ছে না। এখন পর্যন্ত এ সিদ্ধান্তই ফাইনাল। কারণ বিদেশে নিয়ে চিকিৎসা করার মতো আর্থিক অবস্থা এ মুহূর্তে নেই। যতক্ষণ পারি দেশেই চিকিৎসা করাব।’

প্রসঙ্গত, গেল বছরের মাঝামাঝি সময় ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত হয়ে থাইল্যান্ডের ব্যাংককে চিকিৎসা নেন লাকী আখন্দ। ওখানে পরপর দুই কিস্তিতে তাকে কেমোথেরাপি দেয়া হয়। এরপর মাস ছয়েক সুস্থ থাকার পর গত সপ্তাহে আবারও তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। বিদেশে দু’বার চিকিৎসা করাতে গিয়ে আর্থিকভাবে দুর্বল হয়ে পড়েন তিনি। অসুস্থতার শুরুতে কারও সাহায্য কামনা না করলেও আর্থিক সংকটে পড়ে শেষ পর্যন্ত তিনি সরকারের কাছে চিকিৎসার জন্য সহযোগিতা চেয়েছেন।

এ সম্পর্কিত আরও