Mountain View

ফুলগাজীতে খাবার স্যালাইন ও পানি বিশুদ্ধকরণ বড়ি বিতরণ

প্রকাশিতঃ জুলাই ১৮, ২০১৬ at ৬:০৫ অপরাহ্ণ

FB_IMG_1468835287310ফেনীর ফুলগাজী উপজেলার বিভিন্ন ইউনিয়নে বন্যাদুর্গতদের মাঝে খাবার স্যালাইন ও পানি বিশুদ্ধকরণ বড়ি বিতরণ করেছে জেলা সিভিল সার্জন অফিস। সোমবার সকাল জেলা সিভিল সার্জন ডাঃ হাসান শাহরিয়ার কবির ফুলগাজীর বন্যা উপদ্রুত ইউনিয়নগুলোর প্রত্যন্ত এলাকা সরেজমিনে পরিদর্শনে যান। পরিদর্শনকালে তিনি ক্ষতিগ্রস্ত বেড়ী বাঁধ পরিদর্শন করেন এবং বন্যাদুর্গতদের মাঝে এসব ত্রাণ সামগ্রী বিতরণের ব্যবস্থা করেন। 

জেলা সিভিল সার্জন ডাঃ হাসান শাহরিয়ার কবির বন্যা পরিস্থিতি পরিদর্শন শেষে জানান, সার্বিক বন্যা পরিস্থিতির উন্নতি হচ্ছে। প্লাবিত অধিকাংশ এলাকা থেকে বন্যার পানি কমতে শুরু করেছে। বন্যার্তদের বাড়ি বাড়ি গিয়ে স্বাস্থ্য বিষয়ে নানা পরামর্শ ও সেবা দিচ্ছেন স্বাস্থ্য সেবকরা।  বন্যাদুর্গত এলাকায় ২টি মেডিকেল টিম কাজ করার পাশাপাশি প্রস্তুত রয়েছে একাধিক মেডিকেল টিম। জেলা সিভিল সার্জন জানান, বন্যাকবলিত এলাকায় ডায়রিয়াসহ বিভিন্ন পানিবাহিত রোগ নিয়ন্ত্রণে রয়েছে। একই সাথে খাবার স্যালাইন ও পানি বিশুদ্ধকরণ বড়ি বিতরণ কার্যক্রম চলমান আছে। তিনি জানান, বন্যার্তদের মাঝে ত্রাণ তৎপরতা ও মনিটরিং অব্যাহত রেখেছে জেলা প্রশাসন।

এসময় সিভিল সার্জন পরশুরাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সুবার বাজারে নির্মানাধীন উপ স্বাস্থ্যকেন্দ্র পরিদর্শন করেন। পরিদর্শনকালে ফুলগাজী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শামছুদ্দিন ইলিয়াছ, পরশুরাম উপজেলা স্থাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জেলা ডাঃ নুরুল আলম, সিভিল সার্জন অফিসের প্রধান সহকারি মিজানুর রহমানসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মকর্তাবৃন্দ ও চিকিৎসকগণ উপস্থিত ছিলেন।

 

 

এ সম্পর্কিত আরও

Mountain View