Mountain View

‘কাবালি’ ভাঙল ‘সুলতান’র রেকর্ড

প্রকাশিতঃ জুলাই ১৯, ২০১৬ at ৯:৫৬ অপরাহ্ণ

kabila

এখনও মুক্তি পায়নি রজনীকান্তের ‘কাবালি’। আগামী ২২ তারিখ ছবিটি মুক্তি পাওয়ার কথা। কিন্তু তার আগেই সলমন খানের ‘সুলতান’-এর রেকর্ড ভেঙে চুরমার করে দিল ‘কাবালি’। বলা যায়, ‘থলাইভা’-র দাপটে চুরমার সুলতানের সাম্রাজ্য।

সোমবার থেকে শুরু হয়েছে ‘কাবালি’-র অগ্রিম বুকিং। মাত্র কয়েক ঘণ্টার মধ্যে প্রথম তিন দিনের সব টিকিট শেষ! প্রথম উইকএন্ডে ‘কাবালি’-র সব শো হাউসফুল। মোট ১২ হাজার স্ক্রিনে মুক্তি পাচ্ছে ‘কাবালি’।

সেই জায়গায় ‘সুলতান’ হাজার ছয়েক স্ক্রিনে মুক্তি পেয়েছিল। শুধু ভারতই নয়, আমেরিকাতেও সোমবার থেকে শুরু হয়েছে অগ্রিম বুকিং। প্রাথমিকভাবে যে আঁচ পাওয়া যাচ্ছে, তাতে ‘‘সুলতান’’-এর ২০০ কোটির ঘর মুক্তির আগেই ‘কাবালি’ ছাড়িয়েছে বলে মনে করা হচ্ছে। ভারতীয় সিনেমার ইতিহাসে কোনও ছবি এমন ওপেনিং পায়নি বলেই মনে করা হচ্ছে।

এই গতিতে চললে দক্ষিণের আর এক সুপারহিট ছবি ‘বাহুবলী’-র রেকর্ডও রজনীকান্ত ভেঙে দেবেন বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যেই ‘বাহুবলী’-র পাঁচটি রেকর্ড ভেঙেছেন রজনী। দেখে নেওয়া যাক, সেগুলি কী কী—

‘বাহুবলী’ মোট চারটি ভাষায় মুক্তি পেয়েছিল। কিন্তু ‘কাবালি’ হল প্রথম ভারতীয় ছবি যেটি মালয় ভাষায় মুক্তি পাবে। সঙ্গে চিনা, জাপানি, থাই ভাষাতেও ছবিটি মুক্তি পাবে বলে শোনা যাচ্ছে। ইউটিউবে ‘বাহুবলী’-র ট্রেলারে ভিউ ছিল এক কোটির উপর। ‘কাবালি’-র ট্রেলার ইতিমধ্যেই দু’কোটি ছাড়িয়েছে।

মুক্তির আগে ‘বাহুবলী’ ১৬২ কোটি টাকার ব্যবসা করেছিল। ‘কাবালি’ ইতিমধ্যেই ২০০ কোটির ঘর ছাড়িয়েছে।‘বাহুবলী’ পৃথিবীজুড়ে হাজার ছয়েক স্ক্রিনে মুক্তি পেয়েছিল। ‘কাবালি’ মুক্তি পাচ্ছে তার প্রায় দ্বিগুণ সংখ্যক স্ক্রিনে। ‘বাহুবলী’র প্রোমোশন ছিল চোখ ধাঁধানো। বিমান ভাড়ার মতো চমক দিয়ে ‘কাবালি’ সেই রেকর্ডও ভেঙেছে।

এ সম্পর্কিত আরও

Mountain View