Mountain View

চবি ফটকে ফের তালা, বুধবার থেকে অবরোধ

প্রকাশিতঃ জুলাই ১৯, ২০১৬ at ৯:৪১ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগে নবগঠিত কমিটিতে পদ না পাওয়ায় আবারো ফটকে তালা এবং হাটহাজারী-রাঙ্গামাটি সড়ক অবরোধ করেছে ছাত্রলীগের পদ বঞ্চিতরা। দাবি আদায়ে বিশ্ববিদ্যালয়ে বুধবার অবরোধের ডাক দিয়েছে তারা। মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয় মূল ফটকে তালা ও এক নম্বর গেটে সামনে হাটহাজারী-রাঙামাটি মহাসড়ক অবরোধ করে এ ঘোষণা দেন ছাত্রলীগের একাংশ।
সদ্য ঘোষিত কমিটিতে পদ বঞ্চিত ছাত্রলীগ নেতা মিজানুর রহমান বিপুল বলেন, যতদিন কমিটি সংশোধন করে নতুন কমিটি ঘোষণা না হওয়া পর্যন্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এ অবরোধ চলতে থাকবে।
অবরোধের বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মো. আলমগীর টিপু বলেন, নতুন কমিটি কেন্দ্রীয় ছাত্রলীগের সহায়তায় করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ে অবরোধ ঘোষণা করে সংগঠন বিরোধী কাজ করা হলে তাদের বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগ ব্যবস্থা গ্রহণ করবে।
এ ব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় সহকারী প্রক্টর নিয়াজ মোরশেদ রিপন বলেন, শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সব ধরণের ব্যবস্থা গ্রহণ করবে। কোন ছাত্র সংগঠনকে বিশ্ববিদ্যালয়ে ছাত্র-শিক্ষকদের জিম্মি করতে দিবে না।
প্রসঙ্গত, সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। এর এক বছর আগে শুধু সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়। কমিটির মেয়াদ শেষ হওয়ার মাত্র দুইদিন বাকি থাকতে নতুন করে ১৯৯ জনের নাম ঘোষণা করা হয়। এরপর থেকে কাঙ্খিত পদ না পাওয়ায় এবং পদ বঞ্চিত ছাত্রলীগের একাংশ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে তালা ঝুলিয়ে দেয়। এ অবস্থায় ক্যাম্পাসে এক ধরনের অচলাবস্থা দেখা দিয়েছে। অভিযোগ রয়েছে সদ্য ঘোষিত ছাত্রলীগের ওই কমিটিতে ইসলামী ছাত্রশিবির ও পূর্বাঞ্চল রেলওয়ের সদর দফতর (সিআরবি)তে টেন্ডার বাণিজ্য নিয়ে সংগঠিত জোড়া খুনের অনেক আসামিও এ কমিটির গুরুত্বপূর্ণ পদে রয়েছে।

এ সম্পর্কিত আরও

Mountain View