Mountain View

নিজ দেশেই স্বর্ণ জিতবে ব্রাজিল

প্রকাশিতঃ জুলাই ১৯, ২০১৬ at ৫:৫৬ অপরাহ্ণ

Neymar1468558927

বিশ্বকাপ, কনফেডারেশন কাপে যতটা সফল অলিম্পিক গেমসে ঠিক ততটাই ব্যর্থ ব্রাজিল। একাধিকবার বিশ্বকাপ ও কনফেডারেশন কাপ কিংবা কোপা আমেরিকা জিতলেও ব্রাজিল এখনো জিততে পারেনি অলিম্পিক স্বর্ণ। ২০১২ সালে লন্ডনে অনুষ্ঠিত অলিম্পিকের ফাইনালে উঠলেও মেক্সিকোর কাছে হারে স্বপ্ন ভঙ্গ হয়েছে মার্সেলো, নেইমারদের। তবে এবার ব্রাজিলের অলিম্পিক আক্ষেপ ঘুচবে বলে বিশ্বাস দেশটির লন্ডন অলিম্পিকের তারকা লিয়ান্দ্রো দামিয়োর।  

আসছে আগস্ট রিও ডি জেনেইরোতে অনুষ্ঠিত হতে যাওয়া অলিম্পিকে ব্রাজিলের নেতৃত্বে থাকছেন সাম্প্রতিক সময়ের পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ানদের প্রান ভোমরা বার্সা তারকা নেইমার। লিয়ান্দ্রো মনে করেন নেইমারের হাত ধরেই ব্রাজিল অলিম্পিক আক্ষেপ ঘুচবে।

স্বর্ণ জয়ের সুযোগ ছিল আমারও। ভাগ্য দেবী পাশে ছিলনা বলে জেতা হয়নি। তবে ঘরের মাঠে আমরা আরেকটি সুযোগ পেয়েছি। অলিম্পিক বলে ব্রাজিল কিছুটা চাপে আছে। তবে চাপ কাটিয়ে উঠার জন্য দলে পাচ্ছে কিছু দারুণ ফুটবলার।

এবং নেইমারে গড়া ব্রাজিলের অলিম্পিক দলের আক্রমন ভাগেরও প্রসংশা করেছেন লন্ডন অলিম্পিকে ছয় গোল করা লিয়ান্দ্রো। তারা সবাই গ্রেট আমি মনে করি স্বর্ণ জিততে প্রস্তুত সবাই। আশা করছি ভাগ্য দেবী এবার আর খালি হাতে ফিরাবেনা আমাদের।

৫ই আগস্ট অলিম্পিকের পর্দা উঠবে। তবে ৪ই আগস্ট থেকে ফুটবল সোনার লড়াই শুরু হয়ে যাবে। আসরের প্রথম ম্যাচে গারিঞ্চাতে দক্ষিন আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে স্বাগতিক ব্রাজিল। ”এ” গ্রুপে ব্রাজিলের বাকী দুই প্রতিপক্ষ ইরাক ও ডেনমার্ক।

এখন একটাই প্রশ্ন নেইমার পারবে তো দেশের মাটিতে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ানদের অলম্পিক আক্ষেপ ঘুচতে?? পারবে তো লিয়ান্দ্রোর কথা রাখতে??

জুবায়ের জনি, স্পোর্টস ডেস্ক, বিডিটুয়েন্টিফোরটাইমসডটকম

এ সম্পর্কিত আরও

Mountain View