Mountain View

বাংলাদেশের বিপরীতে অবস্থান নিল নিউজিল্যান্ড

প্রকাশিতঃ জুলাই ১৯, ২০১৬ at ৯:১২ অপরাহ্ণ

new

আমরা (দুই স্তর কাঠামোর) বড় সমর্থক। টেস্ট ক্রিকেটে এরই মধ্যে নিউজিল্যান্ডে অনেক আগ্রহ রয়েছে। তবে যদি উত্তরণ-অবনমন এবং বিজয়ী রেখে যদি একটি প্রতিযোগিতা করা যায় তাহলে এটা আগ্রহ আরও বাড়াবে, এ নিয়ে কোনো সন্দেহ নেই।

দেশটির ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা নিউজিল্যান্ড ক্রিকেটের(এনজেডসি) প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট এসব কথা বলেছেন। তিনি বলেন, এনজেডসি মনে করে, দ্বিতীয় স্তরে থাকা দেশগুলো যেন আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত না হয় তা নিশ্চিত করতে হবে আইসিসিকে।

আপনি যথেষ্ট ভালো হলে সেখানে থাকবেন। আপনি যথেষ্ট ভালো না হলে সেখানে থাকবেন না। আমরা যথেষ্ট ভালো এটা নিশ্চিত করা আমাদের দায়িত্ব। শুরু থেকেই দ্বি-স্তর কাঠামোর বিপক্ষে অবস্থান নিয়েছে র‌্যাংকিংয়ের নয় নম্বরে থাকা বাংলাদেশ।

বিসিবি মনে করে, এটি চালু হলে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবে বাংলাদেশ, সেরা দলগুলোর সঙ্গে খেলার সুযোগ না থাকলে ক্রিকেটে উন্নতি আরও অনেক কঠিন হবে।

এর আগে, গত জুনে টেস্ট ক্রিকেটকে দুই স্তরে নিয়ে যাওয়ার প্রস্তাব উপস্থাপন করেন আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন। আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ের সেরা সাত দলকে নিয়ে প্রথম স্তর, শেষ তিন দল এবং নতুন দুই দল নিয়ে দ্বিতীয় স্তর প্রবর্তনের কথা বলা হয়।

এ সম্পর্কিত আরও

Mountain View