Mountain View

মামুনুলদের সঙ্গেই থাকছেন সেন্টফিট

প্রকাশিতঃ জুলাই ১৯, ২০১৬ at ২:৪১ অপরাহ্ণ

Bangladesh-Coach

চাকরি না থাকা অবস্থায় বেশ কয়েকটি দেশের ফুটবল ফেডারেশনকে জীবনবৃত্তান্ত পাঠিয়েছিলেন টম সেন্টফিট।নাইজেরিয়াও তাদের মধ্যে একটি। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সঙ্গে স্বল্পমেয়াদি চুক্তির ব্যাপারে সম্মতি দেওয়ার পরও মিডিয়ার গুঞ্জন উঠেছিল, কোচের সন্ধানে থাকা নাইজেরিয়ায় চলে যেতে পারেন সেন্টফিট।

তবে নাইজেরিয়া ফুটবল ফেডারেশন তাদের জাতীয় দলের কোচ হিসেবে পল লি গুইনকে নিয়োগ দেয়ায় আপাতত এই অনিশ্চয়তা অবসান হয়েছে। মামুনুলদের সঙ্গেই থাকছেন সেন্টফিট। বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ক্যামেরুনের সাবেক ফরাসি কোচ পল লি গুইনকে আনুষ্ঠানিকভাবেই জাতীয় দলের কোচ হিসেবে ঘোষণা করেছে নাইজেরিয়া ফুটবল ফেডারেশন।

২০০৯-১০ মৌসুমে ক্যামেরুনের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন লি গুইন। এবারের এশিয়া অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে ওমানের কোচ ছিলেন তিনি। এ ছাড়া ফরাসি জায়ান্ট পিএসজি, লিওঁর কোচের দায়িত্ব পালন করেছেন ৫২ বছর বয়সী এই ফরাসি।

উল্লেখ্য, আগামী ৬ সেপ্টেম্বর ভুটানকে স্বাগত জানাবে বাংলাদেশ। পরে ১০ অক্টোবর ভুটানের মাঠে খেলতে যাবেন মামুনুলরা। এই দুটি ম্যাচের ভিত্তিতে এশিয়ান কাপের বাছাই পর্বের প্লে-অফ খেলবে বাংলাদেশ। আপাতত শুধু এই দুই ম্যাচের জন্য বাংলাদেশ জাতীয় ফুটবল দলের নতুন কোচ হিসেবে বেলজিয়ামের টম সেইন্টফিটকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ভুটানের বিপক্ষে পারফরম্যান্স বিবেচনা করেই হয়তো বেলজিয়ান এই কোচের ভবিষ্যৎ নির্ধারণ করবে বাফুফে।

এ সম্পর্কিত আরও

Mountain View