Mountain View

ইংল্যান্ডের পথে মুস্তাফিজ, বৃহস্পতিবারই অভিষেক হচ্ছে

প্রকাশিতঃ জুলাই ২০, ২০১৬ at ৮:২১ পূর্বাহ্ণ

ইংলিশ কাউন্টিতে টাইগার মুস্তাফিজের অভিষেক ম্যাচ বৃহস্পতিবার

স্পোর্টস ডেস্ক: বিড়ম্বানা আর বিব্রতকর অপেক্ষার  ভিসা প্রসেসিং পর্ব শেষে ইংল্যান্ডের পথে এখন মুস্তাফিজ। দীর্ঘ বিমান ভ্রমনের পর আাগামী বৃহস্পতিবারই মাঠে নেমে পড়ছেন বাংলাদেশি এই কাটার মাস্টার।

বুধবার সকালেই লন্ডনের উদ্দেশ্যে বিমানে উড়াল দেবেন টাইগার ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান। আর সেক্ষেত্রে আগামী ২১ জুলাই বৃহস্পতিবার এসেক্সের বিরুদ্ধে সাসেক্সের হয়ে ন্যাটওয়েস্ট টি-২০ ব্লাস্টে অভিষেক হচ্ছে মুস্তাফিজের।

মঙ্গলবার বিকেলে ঢাকায় যুক্তরাজ্যের ভিসা হাতে পাওয়ার পর এই খবর নিশ্চিত করে জানিয়েছে ক্রিকইনফো। জানা গেছে, মঙ্গলবার বিকেলেই ঢাকাস্থ ব্রিটিশ এম্ব্যাসি থেকে লন্ডনের ভিসা পান মুস্তাফিজ।

আর সেইসঙ্গে বুধবার সকালের ফ্লাইটের টিকিটও কনফার্ম করে ফেলেছেন এই বাঁহাতি পেসার। সেক্ষেত্রে আগামী ২১ জুলাই চেমসফোর্ডে অনুষ্ঠিত ম্যাচে এসেক্সের বিরুদ্ধে সাসেক্সের হয়ে ন্যাটওয়েস্ট টি-২০ ব্লাস্টে অভিষেক হতে যাচ্ছে আইপিএল জয় করে দেশে ফেরা মুস্তাফিজের।

ভিসা জটিলতায় ৭ দিন বেশ দেরি হবার কারণে টি-২০ ও ওয়ানডে প্রতিযোগিতা মিলিয়ে মাত্র ৭টি ম্যাচ খেলতে পারবেন মুস্তাফিজ। তবে এই কয়েকটা দিন তিনি ঢাকাতে নিজের ফিটনেস নিয়ে ব্যাপক কাজ করেছেন। বিসিবি মেডিকেল স্টাফরাও তাকে ফিটনেসের ছাড়পত্র দিয়ে দিয়েছেন আগেই।

২১ জুলাইয়ের ম্যাচেই অভিষেক হতে যাচ্ছে বিশ্বক্রিকেটের এই বোলিং বিস্ময়ের।

আগামী ০২ আগস্ট পর্যন্ত সাসেক্সের পূর্ণ সূচি বলা সম্ভব হচ্ছে। কেননা, ০২ আগস্টের পর শুরু হবে নকআউট পর্বের ম্যাচ। নকআউট পর্বের সূচি এখনো নির্ধারণ করা হয়নি।

সে হিসেবে টি-টোয়েন্টি ও ওয়ানডে মিলিয়ে সাসেক্সের জার্সিতে কমপক্ষে ৭টি ম্যাচ খেলতে পারবেন বাংলাদেশের কাটার মাস্টার। তাতে তিনটি টি-টোয়েন্টি আর চারটি ওয়ানডেতে মাঠে নামতে পারবেন তিনি। আর তার দল যদি এই দুই ফরমেটের নকআউট পর্বে উঠে যায়, সেক্ষেত্রে মুস্তাফিজের ম্যাচের সংখ্যা আরও বাড়তে পারে।

২১ জুলাই প্রত্যাশিতভাবে মাঠে নামলে মুস্তাফিজের প্রতিপক্ষ হবে অ্যাসেক্স। বাংলাদেশ সময় রাত ১২টায় ম্যাচটি অনুষ্ঠিত হবে। পরের দিন সারের বিপক্ষে বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় মাঠে নামবে মুস্তাফিজের দল। দুটিই টি-টোয়েন্টি ফরমেটের ম্যাচ।

২৪ জুলাই গ্লস্টারশায়ারের বিপক্ষে বাংলাদেশ সময় বিকেল ৪টায় ওয়ানডে ফরমেটে মাঠে নামবে সাসেক্স।

২৭ জুলাই বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় মুস্তাফিজের দল হ্যাম্পশায়ারের বিপক্ষে ওয়ানডে খেলবে। আর পরের দিন রাত সাড়ে ১১টায় গ্ল্যামারগানের বিপক্ষে টি-টোয়েন্টি ফরমেটে খেলবে সাসেক্স।

৩০ জুলাই বাংলাদেশ সময় বিকেল ৪টায় সমারসেটের বিপক্ষে ওয়ানডে খেলবে মুস্তাফিজের দলটি।

আর ০২ আগস্ট কেন্টের বিপক্ষে গ্রুপপর্বের শেষ ওয়ানডে ম্যাচটি বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় খেলবে সাসেক্স।

 

এ সম্পর্কিত আরও

Mountain View