Mountain View

মোস্তাফিজকে স্বাগত জানালো ব্লাস্ট-কর্তৃপক্ষও

প্রকাশিতঃ জুলাই ২০, ২০১৬ at ৭:৫৭ পূর্বাহ্ণ

মোস্তাফিজকে স্বাগত জানালো ব্লাস্ট-কর্তৃপক্ষও

স্পোর্টস ডেস্ক : একটু দেরিতে হলেও ইংল্যান্ডের ভিসা পেয়েছেন বাংলাদেশের মোস্তাফিজুর রহমান। সাসেক্সের হয়ে র‌য়্যাল লন্ডন ওয়ান-ডে কাপ ও ন্যাট ওয়েস্ট টি-টোয়েন্টির ব্লাস্টের বাকি ম্যাচগুলো খেলবেন তিনি। আগামীকাল বুধবার সকাল সোয়া দশটায় উড়াল দেবেন তিনি বাংলাদেশ বিমানের এক ফ্লাইটে।

টি-টোয়েন্টি ব্লাস্টে আগামী বৃহস্পতিবার এসেক্সের বিপক্ষে মাঠে নামবে সাসেক্স। ম্যাচটি হবে চেমসফোর্ডে। এই ম্যাচ ধরে দুই টুর্নামেন্টে মোট ৭টি ম্যাচ পাচ্ছেন তরুণ এই সেনসেশন। সাসেক্স দুই টুর্নামেন্টের কোনোটিতে নকআউটে গেলে বাড়বে ম্যাচ।

এসেক্সের বিপক্ষে ম্যাচের পর দিনই ওভালে টি-টোয়েন্টি ব্লাস্টে সাসেক্সের প্রতিপক্ষ সারে। ২৪ জুলাই ওয়ানডে কাপে প্রতিপক্ষ গ্লস্টারশায়ার, ২৭ জুলাই হ্যাম্পশায়ার। ২৮ জুলাই টি-টোয়েন্টি ব্লাস্টের গ্রুপ পর্বের শেষ ম্যাচে প্রতিপক্ষ গ্ল্যামরগ্যান। ৩০ জুলাই ওয়ানডে কাপে প্রতিপক্ষ সমারসেট, ২ অগাস্ট কেন্ট। ওয়ানডে কাপে সাউথ গ্রুপে ৪ ম্যাচে ২ পয়েন্ট

নিয়ে সাসেক্স আছে ৯ দলের মধ্যে সবার নিচে। টি-টোয়েন্টি ব্লাস্টে ১১ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে আছে সাতে।

গত ২ মার্চ মোস্তাফিজের সঙ্গে চুক্তির খবর জানায় সাসেক্স। যাওয়ার কথা ছিল তার জুনের শুরুতে। কিন্তু মে মাসের শেষ দিকে আইপিএল থেকে হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে ফেরেন মোস্তাফিজ। তাই যেতে পারেন নি সময়মত।

কিন্তু মোস্তাফিজকে পেতে মরিয়া সাসেক্স হাল ছাড়ে নি। অন্তত কিছু সময়ের জন্য হলেও পেতে উদগ্রীব ছিল দলটি। এ মাসের শুরুর দিকে চোট পুরোপুরি কাটিয়েও ওঠেন মোস্তাফিজ। ঈদের পর থেকে অপেক্ষায় ছিলেন ভিসার। সেই জটিলতাও কাটল।

মোস্তাফিজের ইংল্যান্ড যাওয়ার খবর শুনে সাসেক্স নিজেদের ফেসবুক পেজে তার ছবি  আপলোড করে তার ওপরে লিখেছেন, চেমসফোর্ডে ন্যাটওয়েস্ট টি২০ ব্লাস্টের খেলায় এসেক্সের বিপক্ষে খেলার আগে সাসেক্স শার্কসে যোগ দিতে আগামীকাল হোভে পৌঁছাবেন। মোস্তাফিজের এই ঘোষণায় সাসেক্স ক্রিকেট খুবই আনন্দিত। বাংলাদেশি এই আন্তর্জাতিক খেলোয়াড়কে ন্যাট ওয়েস্ট টি২০ ব্লাস্ট ও রয়্যাল লন্ডন ওয়ান-ডে কাপ প্রতিযোগিতার শেষের ম্যাচগুলোতে পাওয়া যাবে।

শুধু সাসেক্স নয় মোস্তাফিজকে স্বাগত জানিয়েছে ন্যাটওয়েস্ট টি২০ ব্লাস্ট কর্তৃপক্ষও। নিজেদের ফেসবুক পেজে তারা মোস্তাফিজের ৩টি ছবি আপলোড করে তার ওপরে লিখেছেন, বাংলাদেশ ক্রিকেট : টাইগার ভক্তরা – দেখ সাসেক্সে কে যোগ দিচ্ছে – মোস্তাফিজুর রহমান তোমাকে ব্লাস্ট১৬তে স্বাগতম!

গত ১ জুলাই গণমাধ্যমের মুখোমুখি হয়ে মোস্তাফিজ কথা বলেছিলেন সম্ভাব্য ইংল্যান্ডর যাত্রা নিয়ে, সাসেক্সে গেলে তো ভালোই হবে। ক্রিকেটের প্রথম তো ইংল্যান্ড। ওখানে গেলে ভালো লাগারই কথা। ওখানে যদি সুযোগ পাই চেষ্টা করব সেরাটা দেওয়ার।

বাংলাদেশের হয়ে এর আগে ইংল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টিতে খেলেছেন সাকিব আল হাসান ও তামিম ইকবাল। উস্টারশায়ারের হয়ে ওয়ানডে কাপ ও টি-টোয়েন্টি খেলার পাশাপাশি কাউন্টি চ্যাম্পিয়নশিপেও খেলেছেন সাকিব। তামিম নটিংহ্যামশায়ারের হয়ে খেলেছেন টি-টোয়েন্টিতে।

এ সম্পর্কিত আরও

Mountain View