Mountain View

রোনালদোই ব্যালন ডি অরের যোগ্যঃ দ্রগবা

প্রকাশিতঃ জুলাই ২০, ২০১৬ at ৬:৫৪ অপরাহ্ণ

Ronaldo-BG20160720170357রিয়াল মাদ্রিদ ও পর্তুগালের জার্সিতে অসাধারণ সাফল্যে ক্রিস্টিয়ানো রোনালদোকে সবার উপরে রাখছেন দিদিয়ের দ্রগবা। পর্তুগিজ অধিনায়ক চতুর্থবারের মতো ফিফা বর্ষসেরার স্বীকৃতি ব্যালন ডি’অর জিততে যাচ্ছেন বলেই বিশ্বাস সাবেক চেলসি তারকার।

রিয়াল ও পর্তুগালের মূল শক্তি রোনালদো। এ বছর দু’দলই ইউরোপিয়ান সাফল্যের উল্লাসে মাতে। ফ্রান্সের মাটিতে ঐতিহাসিক ইউরো জয়ের আগে গ্যালাকটিকোদের হয়ে চ্যাম্পিয়নস লিগের ট্রফি উঁচিয়ে ধরেন সিআর সেভেন। রোনালদোর নেতৃত্বে প্রথমবারের মতো বড় কোনো আন্তর্জাতিক শিরোপার স্বাদ নেয় পর্তুগিজরা।

আগামী বছরের জানুয়ারিতে জমকালো আয়োজনের মধ্য দিয়ে ব্যালন ডি’অর অ্যাওয়ার্ড দেওয়া হবে। তবে এরই মধ্যে রোনালদোর হাতেই বর্ষসেরার ট্রফি দেখছেন ফুটবল বোদ্ধা থেকে শুরু করে সাবেক ও বর্তমান ফুটবল তারকারা।

আর্জেন্টিনার হয়ে শতবর্ষী কোপা আমেরিকা মিশনে আবারো ব্যর্থ হওয়া লিওনেল মেসির সম্ভাবনা দেখছেন না কেউই! বার্সেলোনা সতীর্থ নেইমারও এগিয়ে রাখছেন রোনালদোকে। এবার সেই কাতারে যোগ দিলেন দ্রগবা।

বর্তমানে কানাডিয়ান ক্লাব মন্ট্রিল ইম্প্যাক্টের হয়ে মেজর লিগ সকারে (এমএলএস) খেলছেন দ্রগবা। আইভরিকোস্ট আইকনের চোখে, রোনালদো সত্যিকারের নেতৃত্বে দেখিয়েছে এবং তিনিই ব্যালন ডি’অর জিতবেন বলে আশা প্রকাশ করেন ৩৮ বছর বয়সী এ তারকা স্ট্রাইকার।

স্প্যানিশ ক্রীড়া দৈনিক ‘এএস’কে দেওয়া সাক্ষাৎকারে দ্রগবা বলেন, ‘২০০৮ চ্যাম্পিয়নস লিগ ফাইনালে আমি রোনালদোর বিপক্ষে খেলেছিলাম। সে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে চেলসির বিপক্ষে জিতেছিল। সে একজন সত্যিকারের লিডার।’

‘রিয়াল ও পর্তুগালের হয়ে অসাধারণ সাফল্যের পর ব্যালন ডি’অর রোনালদোরই প্রাপ্য। যদিও সে ইনজুরির কারণে ইউরো ফাইনালে পুরো সময় খেলতে পারেনি, তবে পর্তুগালের এই অবস্থানে আসার পেছনে তার অবদানই সবচেয়ে বেশি ছিল।’-যোগ করেন দ্রগবা।

এ সম্পর্কিত আরও

Mountain View