ঢাকাঃ মঙ্গলবার , ২৪ অক্টোবর ২০১৭ ২:৩৯ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / খেলাধুলা / লর্ডসে খেলতে নেমেই এমসিসিকে হারালো নেপাল

লর্ডসে খেলতে নেমেই এমসিসিকে হারালো নেপাল

প্রকাশিত :

nepar

লর্ডসে খেলা। নেপালের ইতিহাসে প্রথমবারের মতো। খুব স্বাভাবিক ভাবে নেপালিরা বেশ নার্ভাস। তবে কয়েক হাজার নেপালি সমর্থকের উচ্ছ্বাসে সেই নার্ভাসনেস কেটে যেতে খুব সময় লাগে না। শুধু তাই না। ক্রিকেটের মক্কায় মঙ্গলবার ওয়ানডে ম্যাচে হারিয়ে দিলো মেরিলবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) একাদশকেই! ৪৫ রানের এই জয়ের পর আউটফিল্ডে গিয়ে নেপাল দল তাদের সমর্থকদের সম্মান জানায়।

আগে ব্যাট করার সিদ্ধান্ত নেওয়ার পর নেপালের প্রত্যেক রানের জন্যই গ্যালারিতে ছিল তুমুল উত্তেজনা। বাউন্ডারি উল্লাস বাড়িয়ে দেয়। পরে নেপাল দল উইকেট নিতে শুরু করলেও নতুন আনন্দে মাতেন সমর্থকরা। “নে-পাল! নে-পাল! নে-পাল!” স্লোগানে মুখরিত ছির চারদিক। ৫০ ওভারে নেপাল করেছিল ২১৭ রান। এমসিসিকে ১৭৬ রানে গুটিয়ে দেয় তারা।

ব্রিটেন ও নেপালের মধ্যে বন্ধুত্বের ২০০ বছর পূর্তী উপলক্ষে এই ম্যাচ আয়োজিত হয়। ম্যাচের আয়ের অর্থ যাবে নেপালে গত বছরের ভূমিকম্পে ক্ষতিগ্রস্থদের সাহায্যে। এমসিসি ওপেনার জর্জ অ্যাডেয়ার নেপালের পার্টি বন্ধ করে দিতে বসেছিলেন। ১০০ রান করেছেন। কিন্তু তিনি অষ্টম ব্যাটসম্যান হিসেবে আউট হলে প্রতি বলে ২ রান দরকার পড়ে এমসিসির। সেটা আর করা হয়ে ওঠেনি। ইংল্যান্ডে এই সফরে আরো চারটি ম্যাচ খেলবে নেপাল দল।

ঐতিহাসিক মাঠে দারুণ জয়ের পর রোমাঞ্চ বেড়েছে নেপাল দলের। আইসিসির সহযোগী সদস্য দেশটির অধিনায়ক পরস খাড়কা জানালেন, “ছেলেরা খুব রোমাঞ্চিত। একটু নার্ভাসও ছিল। বুঝতেই পারেন। লর্ডসে তো রোজ রোজ খেলা যায় না। তবে আমরা মনে হয় ভালোই করেছি। সবচেয়ে বড় কথা জিতেছি।”

এ সম্পর্কিত আরও

Check Also

শেষ পর্যন্ত কার মাথায় উঠতে যাচ্ছে ‘বিশ্বসেরা’র মুকুট?

আজ রাতে লন্ডনে বসতে যাচ্ছে ফিফা বর্ষসেরা ফুটবলার অ্যাওয়ার্ড রজনী।  বিশ্বের লক্ষ-কোটি ফুটবলপ্রেমীরা অধীর আগ্রহে …

Leave a Reply