ঢাকা : ১৭ অক্টোবর, ২০১৭, মঙ্গলবার, ১১:৪৮ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / সারাদেশ / সরিষাবাড়ীতে জলাবদ্ধতা, জনভোগান্তি

সরিষাবাড়ীতে জলাবদ্ধতা, জনভোগান্তি

প্রকাশিত :

 জাহিদ হাসান (সরিষাবাড়ী জামালপুর) প্রতিনিধি: জামালপুরের সরিষাবাড়ী পৌর এলাকায় সামান্য বৃষ্টিতেই সৃষ্টি হচ্ছে জলাবদ্ধতা। গত তিনদিনের থেমে থেমে নামা বৃষ্টির কারনে পৌর এলাকার সবচেয়ে বৃহৎ আরামনগর বাজার, শিমলা বাজার ও বাউসি বাজার এলাকায় ব্যাপক জলাবদ্ধতায় সৃষ্ট কাঁদার কারণে অধিকাংশ গুরুত্বপূর্ণ পথঘাট চলার অনুপযোগী হয়ে পড়েছে। সরেজমিনে এলাকা ঘুরে দেখা গেছে, আরামনগর বাজারের তরকারি হাটি, মাছ হাটি, ফল হাটি, সদাই পট্টি, পৌর মার্কেটের চারপাশ, হামিদ সুপার মার্কেট এলাকা, মহিলা কলেজ রোড, শিমলা বাজারের আমতলা মোড় হতে সোনালী ব্যাংক রোড, আরডিএম মডেল পাইলট স্কুল রোড, তরকারি হাটি, বাউসি বাজারের গরু হাটি, মাছ হাটি, তরকারি হাটিসহ জনগুরুত্বপূর্ণ অধিকাংশ এলাকায় জলাবদ্ধতা ও কাঁদার সৃষ্টি হয়েছে।

এ সব এলাকার অধিকাংশ ড্রেন ও পানি নিষ্কাশনের ব্যবস্থা আটকে অপ্রতুল ও অনুপযোগী বিধায় ড্রেন উপচে রাস্তাঘাট তলিয়ে যায়। এতে দিন দিন বেড়েই চলেছে ভোগান্তি। বিশেষ করে আরামনগরে প্রতি সোম ও বৃহষ্পতি হাট বার, শিমলায় মঙ্গল হাট বার এবং বাউসিতে রোব ও বুধ হাট বার হওয়ায় দুরাগত হাটুরে ও দোকানদারদের সবচেয়ে বেশি সমস্যায় পড়তে হচ্ছে। অভিযোগ রয়েছে, পৌরসভার বিগত মেয়রের আমলে অপরিকল্পিত ড্রেনেজ ও পানি নিষ্কাশন ব্যবস্থার কারনে পৌরবাসী ভোগান্তির মুখোমুখি। বিগত অর্থ বছরে পৌরসভার বেশ কয়েকটি এলাকায় (গোপন টেন্ডারে) নামেমাত্র কিছু উন্নয়ন প্রকল্প ও ড্রেন নির্মান করা হলেও বর্তমানে তা কোন কাজে আসছে না। পৌর নির্বাচনের আগে তড়িঘরি করে ওইসব প্রকল্প হাতে নেওয়ায় উন্নয়নের পরিবর্তে পৌরবাসীর কাছে তা হরিলুট ও নির্বাচনী প্রকল্প হিসেবেই পরিচিতি পায়। এ ব্যাপারে নবনির্বাচিত মেয়র রোকুনুজ্জামান রোকন এ প্রতিনিধিকে জানান, পৌরসভার উন্নয়ন ও নাগরিক সুবিধা বৃদ্ধি করতে সব ধরনের প্রকল্প গ্রহন করা হবে। এ জন্য নিয়মিত বিভিন্ন এলাকা ঘুরে খোজখবর নেওয়া হচ্ছে এবং সমস্যা চিহ্নিত করে সংশ্লিষ্ট বিভাগে প্রকল্পের চাহিদা পাঠানো হয়েছে। বরাদ্দ পেলেই অগ্রাধিকার ভিত্তিতে কাজ শুরু করা হবে বলে তিনি জানান।

এ সম্পর্কিত আরও

Check Also

ইলিশ শিকারের দায়ে দৌলতপুরে ১৪জেলের কারাদণ্ড

এম আজাদ হোসেন মানিকগঞ্জ প্রতিনিধি: সোমবার ১৬ অক্টোবর যমুনা নদীতে সরকারি সিদ্ধান্ত অমান্য করে ইলিশ …

Leave a Reply