অলিম্পিকে ব্রাজিলের ৪৬২ সদস্যের স্কোয়াড

প্রকাশিতঃ জুলাই ২১, ২০১৬ at ৫:০৩ অপরাহ্ণ

Brazil-olympic

আগামী মাসে ঘরের মাঠে অনুষ্ঠিতব্য গ্রীষ্মকালীন অলিম্পিকের জন্য ৪৬২ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করেছে স্বাগতিক ব্রাজিল। অলিম্পিকের ইতিহাসে এটাই ব্রাজিলের সবচেয়ে বড় স্কোয়াড।

তবে এই সংখ্যা আরো বাড়তে পারে বলে ব্রাজিলিয়ান অলিম্পিক কমিটি সূত্রে জানা গেছে। বার্তা সংস্থা সিংহুয়ার বরাত দিয়ে স্বাগতিক এনওসি জানিয়েছে, এ্যাথলেটিক্সে ওয়াইল্ড কার্ড ছাড়াও টেনিস ড্রতে এখনো খেলোয়াড় বাড়ানোর সুযোগ আছে।

ব্রাজিল অলিম্পিক দলে ২৫৩ জন পুরুষ ছাড়াও রয়েছেন ২০৯ জন নারী ক্রীড়াবীদ। এছাড়া ৩৪৪ জন কোচ, মেডিক্যাল স্টাফ ও দলীয় কর্মকর্তা এই দলে অন্তর্ভূক্ত রয়েছে। এর আগে ২০০৮ সালে বেইজিং অলিম্পিকে ব্রাজিল ২৭৭ জনের সর্বোচ্চ সংখ্যক দল চায়নায় পাঠিয়েছিল।

চার বছর আগে লন্ডন অলিম্পিকে এই সংখ্যা ছিল ২৫৯ জন। ট্র্যাক এন্ড ফিল্ডেই সবচেয়ে বেশি সংখ্যক ক্রীড়াবিদ অংশ নিচ্ছে। ৬৭ জনের বড় একটি দল নিয়ে স্বাগতিকরা এ্যাথলেটিক্সের বিভিন্ন ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করবে। এরপরই রয়েছে ফুটবল (৩৬) ও সাঁতার (৩৩)। আগামী রোববার থেকে স্বাগতিক দলের সদস্যরা গেমস ভিলেজে আসা শুরু করবে।

একমাত্র ইভেন্ট হিসেবে নারীদের হকিতে ব্রাজিল অংশ নিচ্ছে না। খেলাটির জন্য ন্যূনতম যোগ্যতা অর্জন করতে না পারায় ব্রাজিল এই ইভেন্টে অংশ নিতে পারছে না।

এ সম্পর্কিত আরও