Mountain View

ওয়েস্ট ইন্ডিজের বর্ষসেরা স্যামুয়েলস

প্রকাশিতঃ জুলাই ২১, ২০১৬ at ৯:৫৪ পূর্বাহ্ণ

marlo

ওয়েস্ট ইন্ডিজের বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জিতলেন মারলন স্যামুয়েলস। মঙ্গলবার অ্যান্টিগায় অনুষ্ঠিত ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের পুরস্কার বিতরনী এই অনুষ্ঠানে বর্ষসেরা ক্রিকেটারের পাশাপাশি ওয়ানডে ক্রিকেটের সেরা পদকটাও নিজের করে নিলেন তিনি।

২০১৫ সাল থেকে ২২ ম্যাচ খেলে ৮৫৯ রান করেছেন মারলন স্যামুয়েলস। শুধু তাই নয়, গত মাসে শেষ হওয়া ত্রিদেশীয় সিরিজেও আলো ছড়িয়েছেন তিনি। ৩৬.৮৫ গড়ে ২৫৮ রান করে অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথের পর দ্বিতীয় সর্বোচ্চ রান তুলেন স্যামুয়েলস।

তবে ব্যক্তিগত পুরস্কার জয়ের দিক দিয়ে মারলন স্যামুয়েলসকেও এদিন ছাড়িয়ে গেছেন ওয়েস্ট ইন্ডিজের প্রমীলা দলের অধিনায়ক স্ট্যাফানি টেইলর। ব্যক্তিগত তিনটি পুরস্কার নিজের করে নেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের প্রমীলা ক্রিকেটের বর্ষসেরা ক্রিকেটারের পদক জেতার পাশাপাশি ওয়ানডে এবং টি-২০ ক্রিকেটে বর্ষসেরা হওয়ার গৌরব অর্জন করেছেন তিনি।

টি-২০ ক্রিকেটের বর্ষসেরার পুরস্কার জিতেছেন দেশটির দানবীয় ব্যাটসম্যান ক্রিস গেইল। টেস্টের বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ড্যারেন ব্র্যাভো।

গত এপ্রিলে টি-২০ বিশ্বকাপে কলকাতার ইডেনে ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ওয়েস্ট ইন্ডিজ। আর প্রমীলা টি-২০ বিশ্বকাপের ফাইনালে ক্যারিবীয়ান নারীরা অস্ট্রেলিয়াকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জয়ের হাসি হাসে। শুধু তাই নয়, ফেব্রুয়ারীতে ঢাকার মিরপুরে অনুষ্ঠিত অনুর্ধ-১৯ বিশ্বকাপেও চ্যাম্পিয়ন হয় ওয়েস্ট ইন্ডিজ। ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা জয়ের স্বাদ পায় ওয়েস্ট ইন্ডিজের যুবারা।

এ সম্পর্কিত আরও