Mountain View

বার্বাডোজের বিপক্ষে সাকিবদের রানের পাহাড়

প্রকাশিতঃ জুলাই ২১, ২০১৬ at ১১:২৯ পূর্বাহ্ণ

gayle-cpl

৭ ম্যাচে ৭৯ রান। সর্বোচ্চ ২৫। টি-টোয়েন্টির কোনো টুর্নামেন্টে একজন ওপেনারের জন্য বিব্রত হওয়ার মতোই পারফরম্যান্স। জ্যামাইকা তাল্লাওয়াহসের শাডউইক ওয়ালটনও নিশ্চয় অস্বস্তিতে ছিলেন। তবে এই ব্যাটসম্যান এবার এক ম্যাচে ৯৭ রান করে সেই অস্বস্তি ঝেড়ে ফেললেন। যদিও ৩ রানের জন্য ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরি মিস করার দুঃখ অবশ্যই পুড়িয়েছে।

জ্যামাইকা রান পেয়েছে অনেক। কিন্তু শেষ ওভারে ব্যাট করতে নেমে প্রথম বলেই আউট হয়েছেন সাকিব আল হাসান। কিংস্টনের স্যাবাইনা পার্কে চলমান ম্যাচে সাকিবদের দল বার্বাডোজ ট্রাইডেন্টসের বিপক্ষে নির্ধারিত ১৮ ওভারে ৫ উইকেটে তুলেছে ১৯৫ রান।

টস হেরে জ্যামাইকা ব্যাটিংয়ে নামার পরই নামে বৃষ্টি। প্রথম ওভারের খেলা চলছে তখন। সবাইকে ফিরতে হয়। পরের এক ঘণ্টা আর খেলায় নামা যায়নি। পরে যখন খেলা শুরু হলো তখন ম্যাচ নেমে গেছে ১৮ ওভারে। অধিনায়ক ক্রিস গেইল (৮) দুটি বাউন্ডারি মেরেই বিদায় নিলেন। এরপর শুরু হলো ওয়ালটন ও কুমার সাঙ্গাকারার তাণ্ডব। দুজনে মিলে পিটিয়ে ছাতু করছিলেন প্রতিপক্ষ বোলারদের। তাতে রানের চাকা দ্রুত ছোটে।

১৪.১ ওভারে ভাঙ্গে এই জুটি। ততক্ষণে সেঞ্চুরির পথে ওয়ালটন। ফিফটি হয়েছে সাঙ্গাকারার। ১২৭ রান আসে দ্বিতীয় উইকেটে। সাঙ্গাকারা ৩১ বলে ৫০ করে ডেভিড উইজের শিকার। সেঞ্চুরির কাছে গিয়ে ওয়ালটন একটু ধীর হলেন। কিন্তু রভম্যান পাওয়েল ঝড় তুললেন। রবি রামপাল শেষ ওভারে ভেঙে দিলেন ওয়ালটনের সেঞ্চুরির স্বপ্ন।

৫৪ বলে ৫টি ছক্কা ও ৯টি চারে গড়া ওয়ালটনের ৯৭ রানের দুর্ধর্ষ ইনিংস থামে। সাকিব রান আউট পাওয়েলের ডাকে সাড়া দিতে দেরী করে। পাওয়েল অবশ্য ১৪ বলে ৪ ছক্কা ও ১ বাউন্ডারিতে ৩৪ রানে অপরাজিত থেকে দলের রান বড় করে গেছেন। পয়েন্ট টেবিলের শীর্ষে এখন জ্যামাইকা। তৃতীয় স্থানে বার্বাডোজ।

এ সম্পর্কিত আরও