শনিবার , অক্টোবর ২১ ২০১৭
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
Home / খেলাধুলা / মোস্তাফিজের আজ কাউন্টি অভিষেক

মোস্তাফিজের আজ কাউন্টি অভিষেক

mustafiz_

সব পরিকল্পনা যে সঠিক হবে এমন কোনো কথা নেই, যা ঘটেছে মোস্তাফিজের বেলায়, যেখানে কাউন্টিতে অভিষেক হওয়ার কথা ১৫ জুলাই কিংবা তারও আগে। সেখানে এক সপ্তাহ পিছিয়ে সাসেক্সের হয়ে খেলতে পারেন আজ। পরিকল্পনা ছিল ১৩ জুলাই ইংল্যান্ড যাওয়ার। খেলবেন ১৫ জুলাইয়ের ম্যাচটি। কিন্তু ভিসা জটিলতায় ১৩ তারিখের জায়গায় বিলম্ব হলো এক সপ্তাহ। অবশেষে ভিসা জুজু কাটিয়ে মোস্তাফিজ ইংল্যান্ড রওনা হলেন গতকাল সকাল সোয়া ১০টায়। প্রায় ১১ ঘণ্টার বিমানভ্রমণ শেষে লন্ডন সময় বেলা ৩টায় (বাংলাদেশ সময় গত রাত সোয়া ৯টার দিকে) লন্ডন গিয়ে পৌঁছান তিনি।

সেরা একাদশে থাকলে কাউন্টিতে মোস্তাফিজের অভিষেক হতে পারে আজ। তার দল সাসেক্সের পরবর্তী ম্যাচ আজ (২১ জুলাই) চেমসফোর্ডে অ্যাসেক্সের বিপ।ে দীর্ঘ ভ্রমণের কান্তি দূর করে এ ম্যাচে খেলতে নামতে পারবেন কি না মোস্তাফিজ তা এখনই নিশ্চিত নয়। তবে সাসেক্সের প থেকে নিশ্চয়তা দেয়া হয়েছে, ২১ জুলাই প্রথম মাঠে নামছেন তিনি। মোস্তাফিজের আগমনে সাসেক্স পরিবার উচ্ছ্বসিত। সেটা জানিয়ে সাসেক্স তাদের অফিসিয়াল ফেসবুক পেজে লিখেছে, ‘বাংলাদেশী এ ক্রিকেটার টি-২০ ব্লাস্ট এবং রয়্যাল লন্ডন ওয়ানডে কাপের বাকি ম্যাচগুলোর সবগুলোতেই খেলবেন।’

বর্তমানে কয়েকটি ম্যাচের পর ন্যাটওয়েস্ট টি-২০ ব্লাস্টে সাউথ গ্রুপের ৯ দলের মধ্যে সপ্তম স্থানে রয়েছে সাসেক্স। ১১টি ম্যাচ ইতোমধ্যে তারা খেলে ফেলেছে। পয়েন্ট মাত্র ১০। অর্থাৎ টি-২০তে সাসেক্সের অবস্থা যে খুব বেশি ভালো না, সেটা বলার অপেক্ষা রাখে না। আর মাত্র তিনটি ম্যাচ খেলার সুযোগ পাবেন কাটার মাস্টার। এ তিন ম্যাচে কি মোস্তাফিজ পারবেন তার দলকে একটা অবস্থানে তুলে আনতে। সে সম্ভাবনা খুবই ীণ। বাকি তিন ম্যাচের প্রতিটিতেই যদি সাসেক্স জয় পায় এবং পাশাপাশি অন্য দলগুলো খারাপ করে, তাহলেই কেবল কোয়ার্টার ফাইনালে ওঠার সম্ভাবনা তৈরি হতেও পারে তাদের।

তবে মোস্তাফিজ যে পারবেন, সে ব্যাপারে আশাবাদী সাসেক্স। টি-২০ না হলেও ওয়ানডে দিয়ে পুষিয়ে দেবেন। সেখানেও সম্ভাবনা ক্ষীণ। রয়্যাল লন্ডন ওয়ানডে কাপে আরো খারাপ অবস্থা সাসেক্সের। ইতোমধ্যে চারটি ম্যাচ খেলেছে তারা। জিতেছে মাত্র একটিতে। অর্জন মাত্র ২ পয়েন্ট। আর বাকি তিন ম্যাচ। এ তিন ম্যাচের যদি সবগুলোতেই জিততে পারে মোস্তাফিজের দল, তাহলে দল হয়তো ভালো কিছু করতে পারে। সাসেক্স যে মোস্তাফিজ-নির্ভর হয়ে রইল, এটি সবারই বোঝার কথা। তবে সেই চাপ মোস্তাফিজ কতটুকু নিতে পারবেন, সেটি আজ অভিষেকেই বোঝাতে চাইবেন কাটার বয় মোস্তাফিজুর রহমান।

মুস্তাফিজের বোলিংয়ে রয়েছে যেন রয়েছে অজানা রহস্য। বাঁ-হাতি এই তারকার হাত থেকে প্রতিটি বলই যেন বের হয় নতুন ঝলকের আবহে। মুস্তাফিজ এখন কাউন্টি খেলতে ইংল্যান্ডে। বিশ্বের অন্যতম সেরা বোলারের বোলিং মিস মানে তো সব শেষ; এ কথাটা বাংলাদেশের ক্রিকেট পাগল সমর্থকদের জন্য এক বাক্যে সঠিক। ‘দ্যা ফিজ’ পৃথিবীর যে প্রান্তেই খেলুন না কেন মিস হবেনা তার এক ওভার বোলিংও। স্টার স্পোর্টস ১ এ ‘ফিজ’ এর সব ম্যাচ দেখতে পারবেন এবার দেখেনিন মুস্তাফিজের ম্যাচগুলোর সময়সূচী (বাংলাদেশ সময় অনুযায়ী):

  • ২১ জুলাই, বৃহস্পতিবার, টি-২০ ম্যাচ, রাত ১২টা, প্রতিপক্ষ এসেক্স।
  • ২২ জুলাই, শুক্রবার, টি-২০ ম্যাচ, রাত ১১:৩০, প্রতিপক্ষ সারে।
  • ২৪ জুলাই, রবিবার, ওয়ানডে ম্যাচ, বিকাল ৪টা, প্রতিপক্ষ গ্লুস্টারশায়ার।
  • ২৭ জুলাই, বুধবার, ওয়ানডে ম্যাচ, সন্ধ্যা ৭টা, প্রতিপক্ষ হ্যাম্পশায়ার।
  • ২৮ জুলাই, বৃহস্পতিবার, টি-২০ ম্যাচ, রাত ১১:৩০, প্রতিপক্ষ গ্ল্যামারগন।
  • ৩০ জুলাই, শনিবার, ওয়ানডে ম্যাচ, বিকাল ৪টা, প্রতিপক্ষ সমারসেট।
  • ০২ আগস্ট, মঙ্গলবার, ওয়ানডে ম্যাচ, সন্ধ্যা ৬:৩০, প্রতিপক্ষ কেন্ট।

এ সম্পর্কিত আরও

About বিডি টোয়েন্টিফোর টাইমস

Check Also

বিশ্বকাপকে সামনে রেখে আর্জেন্টিনা দলে পরিবর্তন

আগামী মাসে দুটি প্রীতি ম্যাচকে সামনে রেখে আর্জেন্টাইন কোচ জর্জ সাম্পাওলি ম্যানচেস্টার সিটি তারকা সার্জিও …

Leave a Reply