ঢাকা : ২৭ মে, ২০১৭, শনিবার, ৬:৩২ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

লাহোরে খেললে বিদেশী ক্রিকেটারদের ১৬ লাখ টাকা বোনাস

pcl

নিজ দেশে পরবাসী পাকিস্তান ক্রিকেট দল। ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কার টিম বাসে বন্দুকধারীদের হামলার পর পাকিস্তান এখন বিদেশী ক্রিকেটারদের জন্য ভয়ানক জায়গা। সেই হামলার পর একমাত্র জিম্বাবুয়ে গিয়েছিল পাকিস্তান সফরে। এর বাইরে কোন দেশ এখন পর্যন্ত যায়নি পাকিস্তানে। পাকিস্তান খেলে বেড়াচ্ছে বিদেশে। তাদের হোম ভেন্যু বলতে গেলে আরব আমিরাত। চলতি বছরের শুরুতে সেখানেই প্রথমবারের মতো পাকিস্তান সুপার লিগের আয়োজন করে তারা।

২০১৭ সালের ফেব্রুয়ারিতে বসবে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দ্বিতীয় আসর। প্রথম দিকে শোনা গিয়েছিল দ্বিতীয় আসরও বসবে আরব আমিরাতে। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ড চাচ্ছে এই আসর হোক নিজ দেশের শহর লাহোরেই। সে ক্ষেত্রে বিদেশী ক্রিকেটার কি পাবে তারা? রীতিমতো শংকায় আছে তা নিয়ে। তবে বিদেশী ক্রিকেটারদের এই আসরমুখী করতে মোটা অংকের বোনাস ঘোষণা করেছে পিএসএল কর্তৃপক্ষ। লাহোরে খেলতে রাজি থাকা প্রতি বিদেশী ক্রিকেটারকে বাড়তি ২০ হাজার ইউএস ডলার (বাংলাদেশ টাকায় প্রায় ১৬ লাখ) বোনাস দেবে তারা।

পিএসএলের চেয়ারম্যান নিজাম শেঠি লাহোরে সাংবাদিকদের জানিয়েছেন, ‘আমরা ন্যূনতম ২০ হাজার ইউএস ডলার দেয়ার প্রস্তাব দিচ্ছি, যারা (বিদেশী) খেলতে রাজি আছে লাহোরে।’

কিন্তু কথা হলো ক্রিকেটারদের পাকিস্তানে খেলতে দিতে রাজি হবে তো অন্যান্য দেশের ক্রিকেট বোর্ড? তবে আশাবাদী পাকিস্তান ক্রিকেট বোর্ড। বোর্ডের বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে ভারতীয় গনমাধ্যম জানিয়েছে, ইতোমধ্যে নাকি বেশকজন বিদেশী ক্রিকেটারের সঙ্গে তারা চুক্তিও করে ফেলেছে। এর মধ্যে রয়েছেন নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককলাম, শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা, ইংল্যান্ডের এউইন মর্গান ও দক্ষিণ আফ্রিকার এলবি মরকেল।

শুধু বোনাস নয়, বিদেশী ক্রিকেটারদের জন্য বাড়তি নিরাপত্তার ব্যবস্থার ঘোষণাও দিয়েছে তারা। লাহোরে বিদেশী ক্রিকেটারদের জন্য তৈরি করা হয়েছে সব ধরনের সুযোগ সুবিধাসহ হোটেলরুম।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

চ্যাম্পিয়ন্স ট্রফিতে টাইগারদের অবস্থান নিয়ে যা বললেন ওয়ালশ

বিশ্ব ক্রিকেটের বাঘা বাঘা ব্যাটসম্যানদের মুখে পড়তে হবে টাইগার বোলারদের।  কিন্তু টাইগার কোচ ওয়ালশ ছেলেদের …

আপনার-মন্তব্য