Mountain View

সংসদে উদ্বেগ প্রকাশ নিরাপত্তায় গানম্যান প্রোটেকশন চাইলেন এমপিরা

প্রকাশিতঃ জুলাই ২১, ২০১৬ at ৭:৪৮ পূর্বাহ্ণ

নিজেদের নিরাপত্তার জন্য গানম্যান প্রোটেকশন চেয়েছেন এমপিরা। এনিয়ে ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করে তারা বলেন, মন্ত্রী, সংসদীয় কমিটির সভাপতি, সরকারের সচিব, জেলার ডিসি গানম্যান পান। কিন্তু এই সংসদের আড়াইশ এমপির কোন নিরাপত্তা নেই। কেউ নিরাপত্তা পাবে কেউ পাবে না-তা হবে না। সবাইকে নিরাপত্তা বেষ্টনীর মধ্যে আনতে হবে।
বুধবার রাতে সংসদের অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে এমপিদের নিরাপত্তার এ দাবি তোলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ ও জাসদের কার্যকরী সভাপতি মইন উদ্দীন খান বাদল।
একাত্তর বিধিতে সংসদে আলোচনার সময় পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে প্রথমে ফ্লোর নেন কাজী ফিরোজ রশীদ। স্পিকারের উদ্দেশ্যে তিনি বলেন, পুলিশের পক্ষ থেকে রাষ্ট্রের সব গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিরাপত্তার বিষয়ে সর্তক করা হয়েছে। মন্ত্রী ও মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতিদের গানম্যান দেয়া হয়। রাস্তায় চলাচলের সময় গাড়ি প্রটেকশন পান। বড় বড় ব্যবসায়ীদের প্রোটেকশনের জন্য গানম্যান দেয়া হচ্ছে। কিন্তু আমরা যারা সংসদের সদস্য, আমাদের নিরাপত্তা কোথায় ? এমপিদের নিরাপত্তা দেয়ার দায়িত্ব আপনার। মন্ত্রী এমপি সবাইকে নিরাপত্তা বেষ্টনীর মধ্যে আনতে হবে।
তিনি আরো বলেন, দিনে রাতে আমাদের সব সময় সাধারণ জনগণের কাছে যেতে হয়। আর যারা সন্ত্রাসী তারা দেখবে কোন আক্রমণ সহজতর হবে। তারা সেটাই করবে। কিন্তু আমরা জনগণের সেবা করলেও আমরা কোন গানম্যান পাই না। আমাদের কোন নিরাপত্তা নেই। কাফনের কাপড় পাঠিয়ে, মোবাইলে এসএমেস পাঠিয়ে নানাভাবে আমাদের হুমকি দেয়া হয়। এসব হুমকিকে আমরা আমলে নেই না। কিন্তু প্রতিনিয়ত যদি এভাবে হুমকির মধ্য দিয়ে যেতে হয়, বিশেষ করে এখন ভিন্ন প্রেক্ষাপট। পুলিশের সবোর্চ্চ পর্যায় থেকে সতর্ক করা হয়েছে। তাই মন্ত্রী এমপি সবাইকে নিরাপত্তা বেষ্টনীর মধ্যে আনতে হবে।

এ সম্পর্কিত আরও

Mountain View