Mountain View

আজই আবার মাঠে নামছেন মুস্তাফিজ

প্রকাশিতঃ জুলাই ২২, ২০১৬ at ৪:৪১ অপরাহ্ণ

mustafizz

বড় অদ্ভুত সময় কাটছে মুস্তাফিজুর রহমানের। ভিসা জটিলতায় ইংল্যান্ডে যেতে পারবেন কি না সেই অনিশ্চয়তায় পড়েছিলেন। সমস্যা সমাধানের পর বুধবার পা রাখলেন হোভে। সাসেক্সের হয়ে ২৪ ঘণ্টার মধ্যে নেমে পড়লেন মাঠে। ৪ উইকেট নিয়ে এসেক্সকে হারিয়ে দিয়ে হলেন ম্যাচের সেরা খেলোয়াড়। আরো ২৪ ঘণ্টা পার না হতেই আবার মাঠে নেমে পড়তে হচ্ছে ‘দ্য ফিজ’কে। আজ শুক্রবার লন্ডনের দ্য কিয়া ওভালে প্রতিপক্ষ সারে। ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্ল্যাস্টের এই ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ১১টা ৩০ মিনিটে।

অভিষেকেই আলো ছড়িয়েছেন মুস্তাফিজ। প্রত্যাশার চেয়ে ভালো পারফরম্যান্সে সাসেক্স শার্কসকে বেধেছেন যাদুর মোহে। ফিজের ৪ ওভারে ২৩ রানে ৪ উইকেটের ম্যাচ উইনিং পারফরম্যান্সের পর সাসেক্সের খুশির সীমা নেই। সাসেক্স অধিনায়ক লুক রাইট বলছেন, “ভুল বুঝবেন না। সম্ভব হলে আমি তো ওকে ১০ বছরের জন্য চুক্তি করাতে চাই। কিন্তু বাস্তববাদী হতে হবে। বাংলাদেশ অসম্ভব প্রতিভাধর একজনকে পেয়েছে। তাকে খুব যত্নের সাথে দেখে রাখতে হবে। অনেক ফ্রাঞ্চাইজি টাকার থলে নিয়ে তাকে পেতে চাইবে।”

মুস্তাফিজ ইংরেজি বলেন না। সাসেক্সের একটি সংবাদ মাধ্যম জানাচ্ছে ফিজের জন্য কাউন্টিটি একজন দোভাষী নিয়োগ দিয়েছে। আর এর মধ্যেই নাকি আগামী মৌসুমেও এই বোলারকে পেতে ঢাকার সাথে যোগাযোগ করতে শুরু করেছে।

রাইট খুশি মুস্তাফিজের দূর্বোধ্য বল তাকে খেলতে হচ্ছে না বলে। শুক্রবার সারের সাথে লড়াইটা কঠিন হবে। টি-টোয়েন্টির নক আউটে খেলতে বাকি দুই ম্যাচ জিততে হবে সাসেক্সকে। আর আছে ওয়ানডে কাপের চারটি খেলা। মুস্তাফিজকে ঘিরে রণকৌশল করে বাকিটা সাফল্যের সাথে শেষ করতে চান সাসেক্স অধিনায়ক রাইট, “আগামী ছয়টি ওয়ানডে ম্যাচে আমাদের চেষ্টা করতে হবে তাকে ঘিরে ভালো খেলতে এবং তাকে কার্যকর হওয়ার সুযোগ করে দিতে। আমাদের বাকিদের জন্য এটাই চ্যালেঞ্জ।”

এ সম্পর্কিত আরও