Mountain View

এবার কোচ হিসেবে নাম লেখাচ্ছেন ধোনি

প্রকাশিতঃ জুলাই ২২, ২০১৬ at ৮:৪৪ অপরাহ্ণ

dhoni-

টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেও জাতীয় দলের জার্সিতে এখনও খেলে যাচ্ছেন সীমিত ওভারের ক্রিকেটে। নেতৃত্ব দিচ্ছেন ভারতের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের। কিন্তু আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানার আগেই কোচ হিসেবে নাম লেখাচ্ছেন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

তবে কোনো দলের নয়, অস্ট্রেলিয়ার একটি ক্রিকেট অ্যাকাডেমির কোচ হচ্ছেন ধোনি। সাবেক অস্ট্রেলিয়ান পেসার ক্রেইগ ম্যাকডারমটের প্রতিষ্ঠিত ক্রিকেট অ্যাকাডেমির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন ধোনি। তবে শুধু ব্র্যান্ড অ্যাম্বাসেডরই হননি, ক্রিকেট অ্যাকাডেমির শিক্ষক হিসেবেও দায়িত্ব পালন করতে রাজি হয়েছেন ভারতীয় এই অধিনায়ক।

ম্যাকডারমটের কাছ থেকে কোচ হওয়ার প্রস্তাব পেয়ে ধোনি দারুণ রোমাঞ্চিত। দিল্লিতে এক অনুষ্ঠানে তিনি বলেন, ‘ক্রিকেট খেলাকে কিছু ফিরিয়ে দিতে এটা আমার জন্য এক নিখুঁত প্ল্যাটফর্ম। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, এই অ্যাকাডেমি ক্রীড়াপ্রেমী শিশুদের মধ্যে শিক্ষা আর খেলাধুলার সঠিক ভারসাম্য রক্ষায় সাহায্য করবে।’

এদিকে নিজের ক্রিকেট অ্যাকাডেমিতে ধোনিকে পাশে পেয়ে বেশ আনন্দিত অস্ট্রেলিয়ার ১৯৮৭ বিশ্বকাপজয়ী ম্যাকডারমট। বলেন, ‘বিশ্বজুড়েই ধোনির অজস্র ভক্ত। আর সে আমাদের মতবাদে বিশ্বাসী। এটাই মূলত তার সঙ্গে যুক্ত হতে আগ্রহী করে তুলেছে আমাদের।’

জানিয়ে রাখা ভালো, ম্যাকডারমটের অ্যাকাডেমিতে রীতিমতো শিক্ষিত করে গড়ে তোলা হবে ভবিষ্যৎ ক্রিকেটারদের। ক্রীড়াবিজ্ঞান ও ব্যবস্থাপনার ওপরে চার বছরের স্নাতক ডিগ্রি দেওয়া হবে এখানে। অবশ্য জোর দেওয়া হবে ক্রিকেটের ওপরেই।

এ সম্পর্কিত আরও