Mountain View

কাউন্টি অভিষেকে দুর্দান্ত মুস্তাফিজ, হলেন ম্যাচসেরা

প্রকাশিতঃ জুলাই ২২, ২০১৬ at ৬:০৩ পূর্বাহ্ণ

13782077_736339003172709_7657842252038012144_n


  • স্টাফ করেসপন্ডেন্টঃ বিডি২৪টাইমসঃ বিমান থেকে নেমেছেন ২৪ ঘন্টাও পেরোয়নি। বৃহস্পতিবার কাউন্টি ক্রিকেটের টি-২০ টুর্নামেন্ট ‘ন্যাটওয়েস্ট টি-২০ ব্লাস্ট’ ক্রিকেটে সাসেক্সের হয়ে দুর্দান্ত অভিষেক কার্টার মাস্টারের। ৪ ওভার বল করে ২৩ রানে নিয়েছেন ৪ উইকেট। এসেক্সের বিপক্ষে ২৪ রানে জিতিয়েছেন জয়খরায় ভুক্তে থাকা সাসেক্সকে। সুবাদে দ্যা ফিজ হয়েছেন ম্যাচসেরা।
  • টাইগার পেসারের বল যেন এক অজানা রহস্য। সেই রহস্য ভেদ করতে পারেননি এসেক্সের ব্যাটসম্যানরা। চেমসফোর্ডের কাউন্টি গ্রাউন্ডে টসে হেরে ব্যাট করেতে নেমে সাসেক্স নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০০ রান সংগ্রহ করে। জবাবে, মুস্তাফিজের দুর্দান্ত বোলিংয়ে ৮ উইকেট হারিয়ে এসেক্স ১৭৬ রানেই থেমে যায়। ক্রিস জর্ডান ২১ বলে ৪৫ রান করে অপরাজিত থাকেন। অধিনায়ক লুক রাইট দ্বিতীয় সর্বোচ্চ ৩২ রান করেন।
  • ২০১ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে ভালই জবাব দিচ্ছিল এসেক্স। সাসেক্স অধিনায়ক লুক রাইট মুস্তাফিজের হাতে বল তুলে দেন ইনিংসের ষষ্ঠ ওভারে। নিজের প্রথম ওভারে কোনো উইকেট নিতে না পারলেও টাইগার পেসার মাত্র ৪ রান খরচ করেন। এরপর লম্বা বিরতী দিয়ে ইনজুরি কাটিয়ে ফেরা মুস্তাফিজের হাতে লুক রাইট ইনিংসের ষোলোতম ওভারে বল তুলে দেন। মাত্র ২ রান খরচ করে টাইগার পেসার তুলে নেন রবি বোপারাকে। ১৮তম ওভারে ১১ রান দিলেও ৪ রান অতিরিক্ত খাত থেকে সাজঘরে পাঠান টেইলর আর ফস্টারকে। ফলে, তার প্রথম তিন ওভারে ১৩ রান নিতে পারে প্রতিপক্ষের ব্যাটসম্যানরা। আর নিজের ও দলের শেষ ওভারে ১০ রান খরচ করে মোস্তাফিজ তুলে নেন ডয়েসকাটের উইকেট।
  • মুস্তাফিজের দুর্দান্ত পারফর্মে জয় পাওয়ায় সাসেক্স নকআউট পর্বে উঠার স্বপ্ন দেখতে শুরু করেছে। টি-টোয়েন্টি ব্লাস্টের সাউথ গ্রুপে থাকা দলটি মোট ১২ ম্যাচের ৫টিতে জয় তুলে নিল। পাঁচটি ম্যাচ হারায় আর দুটি ম্যাচ পরিত্যক্ত হওয়ায় মুস্তাফিজের দলটির সংগ্রহ বেড়ে দাঁড়ালো ১২ পয়েন্ট।

এ সম্পর্কিত আরও