Mountain View

বার্সা ছাড়তে চলছেন ইভান রেকিটিক!

প্রকাশিতঃ জুলাই ২২, ২০১৬ at ৭:৫২ অপরাহ্ণ

ivan racikit

চেলসি, আর্সেনাল আর লিভারপুল যেন কিছুটা নড়েচড়ে বসেছে বার্সার তারকা ফুটবলার ইভান রেকিটিকের জন্য। ২৮ বছর বয়সী ক্রোয়েশিয়ান এই মিডফিল্ডারের এজেন্ট জানিয়েছেন, ‘সময় এসেছে নতুন কিছু ভাব বার’।

আসন্ন মৌসুমের দল-বদলের জন্য তারকা খেলোয়াড় কিনতে মুখিয়ে আছে ইংলিশ প্রিমিয়ারের এই দলগুলো।রেকিটিকের এজেন্ট মিকুয়েল সোর্স এক টুইট বার্তায় জানান, ‘আমি মনে করি রেকিটিকের নতুন কিছু ভাববার সময় হয়ে এসেছে।’ কারণটাও যুতসই হিসেবে দেখছে স্প্যানিশ গণমাধ্যমগুলো।

ট্রান্সফার উইন্ডোতে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সার কাছে আরেকটি বড় ধাক্কা খেয়েছে রিয়াল মাদ্রিদ! ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগিজ টিমমেট ২২ বছর বয়সী আন্দ্রে গোমেজের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তির ঘোষণা দিয়েছে কাতালানরা। যদিও চুক্তির বিস্তারিত কিছু এখনো প্রকাশ করেনি বার্সা। তবে বিভিন্ন সংবাদমাধ্যমের বরাত দিয়ে যায়, ভ্যালেন্সিয়া থেকে ৪০ মিলিয়ন ইউরোর বিনিময়ে পাঁচ বছরের চুক্তিতে গোমেজকে সই করিয়েছে স্প্যানিশ জায়ান্টরা।

নতুন মৌসুম সামনে রেখে ডিফেন্স ও মাঝমাঠকে আরো শক্তিশালী করার দিকেই জোর দিচ্ছে লুইস এনরিকের বার্সা। ইতোমধ্যেই দুই ফ্রেঞ্চ ডিফেন্ডার স্যামুয়েল উমতিতি ও লুকাস ডিগনি, স্প্যানিশ তরুণ মিডফিল্ডার ডেনিস সুয়ারেজকে দলে ভিড়িয়েছে লা লিগা চ্যাম্পিয়নরা। সবশেষ ন্যু ক্যাম্পে যোগ দিলেন আন্দ্রে গোমেজ। এর মধ্যে তিনজনের বয়সই ২২। দু’দিন আগেই ২৩-এ পা রাখেন ডিগনি।

বার্সার মাঝমাঠের অতন্দ্র প্রহরী হিসেবে আগে থেকেই রয়েছেন আন্দ্রেস ইনিয়েস্তা, সার্জিও বুসকেটস, আরদা তুরান, রাফিনহা, সার্জি সাম্পার আর সার্জি রবার্তো। ফলে, মাঝমাঠের প্রতিযোগিতায় রেকিটিকের প্রতিদ্বন্দ্বী বেশ কয়েকজন।

ক্রোয়েশিয়ার জাতীয় দলের জার্সি গায়ে ৭৮ ম্যাচ খেলা রেকিটিককে নতুন করে দল বদলের পরামর্শ দিচ্ছেন তার এজেন্ট। ২০১৪ সালে সেভিয়া থেকে ক্যাম্প ন্যুতে নাম লেখান এই মিডফিল্ডার। সেভিয়ার হয়ে ১৪৯ ম্যাচ খেলা রেকিটিক বার্সার হয়ে খেলেছেন ১০৮ ম্যাচ।

কাতালানদের হয়ে দুই মৌসুমেই জিতেছেন লা লিগার শিরোপা, কোপা দেল রে’র শিরোপা। এছাড়া, একবার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছেন। যে আসরের ফাইনালে জুভেন্টাসের বিপক্ষে গোলও করেন তিনি। ২০১৫ সালে বার্সার হয়ে জিতেছেন উয়েফা সুপার কাপ এবং ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা।

এ সম্পর্কিত আরও

Mountain View