Mountain View

জার্মানির বিপণিবিতানে গুলির ঘটনায় নিহত বেড়ে ৯

প্রকাশিতঃ জুলাই ২৩, ২০১৬ at ৯:৪৪ পূর্বাহ্ণ

1469241888


জার্মানির মিউনিখের অলিম্পিক স্টেডিয়ামের পাশে একটি বিপণিবিতানে একজন অস্ত্রধারীর গুলিতে নিহতের সংখ্যা বেড়ে ৯ জন হয়েছে বলে জানায় পুলিশ। শুক্রবার দেশটির স্থানীয় সময় সন্ধ্যা ৬টার দিকে অলিম্পিয়া শপিং সেন্টারে হওয়া এই হামলায় ৯ জনকে হত্যার পর হামলাকারী নিজেও আত্মহত্যা করেন।

মিউনিখ পুলিশের এক মুখপাত্র রয়টার্সকে বলেন, একাধিক বন্দুকধারী হামলায় অংশ নিয়েছিল বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়েছিল। তবে এখন পর্যন্ত মনে হচ্ছে একজন হামলাকারী কাজটি করেছে। বিপণিবিতানের ম্যাকডোনাল্ড’স-এ ৬টার দিকে প্রথম গুলিবর্ষণ হয় বলে জানা গেছে।
জার্মান টেলিভিশন এনটিভির খবরে বলা হয়, জার্মান স্পেশাল ফোর্স ঘটনাস্থলে পৌঁছে অভিযান শুরু করে। সেখানে গোলাগুলি চলার কথা জানিয়ে ওই বিপণিবিতানের এক কর্মী টেলিফোনে রয়টার্সকে বলেন, ওই এলাকায় তিনিসহ তার অনেক সহকর্মী এখনও লুকিয়ে আছেন। নাম প্রকাশে অস্বীকৃতি জানিয়ে তিনি আরো বলেন, ‘অনেক গুলি হয়েছে। কতোগুলো গুলি হয়েছে তা আমি বলতে পারছি না, তবে এ সংখ্যা বহু।’
তিনি বলেন, ‘বাইরে থেকে সবাই দৌঁড়ে স্টোরের ভিতরে আসে এবং আমি শুধু একজনকে নিচে পড়ে থাকতে দেখেছি, যিনি এত মারাত্মক আহত যে, তিনি বেঁচে নেই বলে আমার বিশ্বাস। আমাদের কাছে আর কোনো তথ্য নেই।’
এ ঘটনার পর মিউনিখে ট্রেন, ট্রাম ও বাসের একাধিক লাইন বন্ধ করে দেয়া হয়েছিল যা পুনরায় চালু করা হয়েছে বলে জানায় জার্মানের পরিবহন কর্তৃপক্ষ। হামলার পর যুক্তরাজ্যের পররাষ্ট্র মন্ত্রণালয় জার্মানিতে অবস্থানরত নাগরিকদের মিউনিখের ওই এলাকা এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে।

এ সম্পর্কিত আরও

Mountain View