Mountain View

নাপোলি ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমাচ্ছেন হিগুয়েন

প্রকাশিতঃ জুলাই ২৩, ২০১৬ at ৯:৫৫ অপরাহ্ণ

আবারো গঞ্জালো হিগুয়েনকে হারাচ্ছে ইউরোপের সেরা দল আর্সেনাল ও পিএসজি! আর্জেন্টাইন স্ট্রাইকারকে দলে ভেড়াতে ব্যর্থ হচ্ছে গানাররা। নাপোলি ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমাচ্ছেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা। ইতালিয়ান সংবাদমাধ্যমগুলো থেকে এমন খবরই প্রকাশ পাচ্ছে।higuyen

গত মৌসুমে ইতালিয়ান লিগে ৩৫ ম্যাচে ৩৬ গোল করে রেকর্ড গড়া হিগুয়েনকে চার বছরের জন্য নিয়েছে জুভিরা। আরও জানা যায়, ইতোমধ্যে তুরিনে নিজের মেডিকেলও সম্পন্ন করে ফেলেছেন হিগুয়েন।

ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে পল পগবাকে ১১০ মিলিয়ন ইউরোতে ছেড়ে দিচ্ছে জুভেন্টাস। তাতে হিগুয়েনের অন্তর্ভুক্তিতে সেই ট্রান্সফারটি অনেকটাই উজ্জ্বল হলো।

জানা যায়, প্রথম দিকে ৯৪ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজ দিতে অনিচ্ছুক ছিল ইতালিয়ান চ্যাম্পিয়নরা। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮০০ কোটি টাকা। পরে ৪৭ মিলিয়ন ইউরো করে দুই কিস্তিতে নাপোলিকে দেওয়ার প্রস্তাব রাখা হয়। আর তাতেই নাকি হিগুয়েনকে ছেড়ে দিয়েছে নাপোলি।

তবে, খেলোয়াড় অদলবদলের মাধ্যমে তা কমিয়ে আনার প্রস্তাব দিতে প্রস্তুত ছিল জুভিরা। সেক্ষেত্রে হিগুয়েনকে পাওয়ার বিনিময়ে তার স্বদেশী মিডফিল্ডার রবার্তো পেরেইরাকে ছেড়ে দিতে পারে জুভেন্টাস। উদীয়মান সেন্টার ব্যাক ড্যানিয়েল রুগানিও বিবেচনায় আছেন।

দুর্দান্ত ফর্মে থাকা হিগুয়েইন সবশেষ মৌসুমে ৪২ ম্যাচে ৩৮ বার প্রতিপক্ষের জালে বল জড়ান। সিরি আ’তে ইতিহাসে এক মৌসুমে সর্বোচ্চ গোলের নতুন রেকর্ড গড়ে হিগুয়েন ভেঙে দেন ৬৬ বছর পুরোনো রেকর্ড। ১৯৫০ সালে গানার নরধালস ৩৫টি গোল করে রেকর্ডেটির মালিক ছিলেন।

২০১৩ সালে রিয়াল অধ্যায়ের (২০০৭-১৩) ইতি টেনে নাপোলিতে পাড়ি জমান হিগুয়েন। সে সময় তার আর্সেনালে পাড়ি জমানোর জোরালো সম্ভাবনা ছিল। কিন্তু শেষ পর্যন্ত ইতালিতেই থিতু হন ২৮ বছর বয়সী এ ফরোয়ার্ড। তিন বছরের মাথায় তাকে দলে ভেড়ানোর দৌড়ে আবারো ব্যর্থ হচ্ছে ইংলিশ জায়ান্টরা।

এ সম্পর্কিত আরও