Mountain View

রুটের ডাবল সেঞ্চুরিতে ৫০০ পার ইংল্যান্ডের

প্রকাশিতঃ জুলাই ২৩, ২০১৬ at ৮:৩৫ অপরাহ্ণ

England

লর্ডসে পাকিস্তানের বিপক্ষে হারলেও ওল্ড ট্রাফোর্ডে ব্যাট হাতে দুর্দান্ত জবাব দিচ্ছে ইংল্যান্ডের ব্যাটসম্যানরা। অধিনায়ক অ্যালিস্টার কুক প্রথম দিনে সেঞ্চুরি করে বিদায় নিয়েছেন। তবে প্রথম দিনে সেঞ্চুরি পাওয়া জো রুট দ্বিতীয় দিনে ডাবল সেঞ্চুরি পূর্ণ করেছেন। তার ব্যাটে ভর করে ৫০০ রান পার করেছে ইংল্যান্ড।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ১৪২ ওভারে ৬ উইকেট হারিয়ে ৫২৫  রান সংগ্রহ করেছে ইংল্যান্ড। রুট ২২২ রান নিয়ে ক্রিজে আছেন। তার সঙ্গে ৩০ রান নিয়ে ব্যাট করছেন বেয়ারস্টো।

শুক্রবার টেস্টের দ্বিতীয় দিনে ১৪১ রান নিয়ে ব্যাট করতে নামেন জো রুট। ইয়াসির-আমির কেউই তাকে পরাস্ত করতে পারেননি। তাতে তার ডাবল সেঞ্চুরি পূর্ণ হয়। এদিন চার দিয়ে ২০০ রানের মাইলফলক স্পর্শ করেন রুট। ডাবল সেঞ্চুরি করতে ৩৫৬ বলে ২২টি চার মেরেছেন।

রুটের সঙ্গে ২ রান নিয়ে খেলা শুরু করেছিলেন ওয়াকেস। তিনি ৫৮ রান করে সাজঘরে ফিরে গেছেন। তারপর ৩৪ রান করে বিদায় নিয়েছেন স্টোকস।

ডাবল সেঞ্চুরির মাধ্যমে ওল্ড ট্রাফোর্ডে রেকর্ড গড়লেন রুট। দীর্ঘ ৫২ বছর পর এই ভেন্যুতে প্রথম ক্রিকেটার হিসেবে দ্বিশতক পূর্ণ করলেন তিনি। তার আগে কেন ব্যারিংটন অস্ট্রেলিয়ার বিপক্ষে ২৫৬ রান করেছিলেন।

পাকিস্তানের বিপক্ষেও ঘরের মাঠে ২০০ রানের রেকর্ড এটি। রুটের আগে ডেনিস কম্পটন ১৯৫৪ সালে ট্রেন্ট ব্রিজে ২৭৮ রান করেছিলেন।

এ সম্পর্কিত আরও

Mountain View