হাতিয়ায় যৌন হয়রানি দায়ে বহিষ্কৃত শিক্ষকের নেতৃত্বে হামলায় ৮শিক্ষক আহত

প্রকাশিতঃ জুলাই ২৩, ২০১৬ at ১০:০৫ অপরাহ্ণ

নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ হাতিয়া উপজেলায় যৌন হয়রানি ও দুর্নীতির দায়ে অভিযুক্ত বহিষ্কৃত প্রধান শিক্ষকের নেতৃত্বে সন্ত্রাসীরা বিদ্যালয়ে হামলা চালিয়েছে। শনিবার উপজেলার চরকিং বালিকা উচ্চ বিদ্যালয়ে বহিষ্কৃত প্রধান শিক্ষক আকবর সাদেকের নেতৃত্বে উক্ত হামলার ঘটনা ঘটে। এ সময় সন্ত্রাসীরা কুপিয়ে ও পিটিয়ে ৮ জন শিক্ষককে আহত করেছে।
আহত শিক্ষকরা হলেন— সহকারী শিক্ষক জহির উদ্দিন, প্রবীর মজুমদার, ফখরুল ইসলাম কাজল, বিরেন্দ্র কুমার দাস, হাতিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বিনয় ভুষন বাবু লাল দাসের স্ত্রী নেভী রানি দাস, সাইফুল ইসলাম, প্রিয়লাল দাস ও মোহাম্মদ ফয়জুর রহমান। আহতদেরকে হাতিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
আহত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফখরুল ইসলাম কাজল জানান, বহিষ্কৃত প্রধান শিক্ষক আকবর সাদেকের নেতৃত্বে একদল বহিরাগত সন্ত্রাসী অতর্কিতে শনিবার সকলে অফিস কক্ষে হামলা চালায় এবং শিক্ষকদেরকে এলোপাতাড়ি পিটিয়ে ও কুপিয়ে আহত করেছে। সন্ত্রাসীদের হামলায় বিদ্যালয়ে ছাত্রীরা এদিক ওদিক ছুটাছুটি করে এবং কান্নায় চিৎকার করতে থাকে। সন্ত্রাসীরা শিক্ষকদের দুটি মোটরসাইকেল, স্কুলের মূল্যবান কাগজ পত্র, নগদ টাকা, মালামাল ভাঙচুর ও লুটপাট করে নিয়ে যায়।
এঘটনার তীব্র নিন্দা জানিয়ে দোষীদের শাস্তির দাবি করেছেন মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মোজাম্মেল হেসেন ও সাধারণ সম্পাদক আনম হাসান।
হাতিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আরিছুল হক জানান, এখনো কোন লিখিত অভিযোগ আসেনি। অভিযোগ আসলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সম্পর্কিত আরও