Mountain View

ওল্ড ট্র্যাফোর্ডে লজ্জায় পাকিস্তান

প্রকাশিতঃ জুলাই ২৪, ২০১৬ at ৯:৫৪ অপরাহ্ণ

pak vs eng 2nd

লর্ডস টেস্টে জয় পেলেও ওল্ড ট্র্যাফোর্ডে সিরিজের দ্বিতীয় টেস্টে এসে যেন খেই হারিয়ে বসেছে পাকিস্তান। প্রথম ইনিংসে ইংল্যান্ডের করা ৫৮৯ রানের জবাবে সফরকারী পাকিস্তানের প্রথম ইনিংস থেমেছে মাত্র ১৯৮ রানে। ব্যাটসম্যানদের ব্যর্থতায় ২০০ রানও পার করতে পারেনি সফরকারীরা।

ব্যাট করতে নেমে চার উইকেট হারিয়ে ৫৭ রানে দ্বিতীয় দিন শেষ করার পরে তৃতীয় দিনে এসেও ছিলো ইংলিশ বোলারদের দাপট। নিয়মিত বিরতিতে উইকেট হারানো পাকিস্তানের অধিনায়ক মিসবাহ ছাড়া আর কেউই ব্যাট হাতে সুবিধা করতে পারেননি। ১০৮ বল খেলে মিসবাহ তুলে নেন হাফসেঞ্চুরি। আউট হবার আগে তিনি করেন ৫২ রান।

এদিকে ওল্ড ট্র্যাফোর্ডে রবিবার ম্যাচের তৃতীয়দিন ব্যাট করতে নেমে আর চার উইকেট হারিয়ে লাঞ্চ বিরতিতে যায় সফরকারীরা। স্কোরবোর্ডে তখন তাদের দলীয় সংগ্রহ ছিলো ১১৯ রান। সরফরাজ আহমেদ (২৬) ও শেষ মুহূর্তে ওয়াহাব রিয়াজ (৩৯) ছাড়া কেউই তাদের রানসংখ্যা দুই অঙ্কের ঘরে নিয়ে যেতে পারেন নি।

এর আগে মোহাম্মদ হাফিজ ১৮ রান ও শান মাসুদের ব্যাট থেকে আসে ৩৯ রান। দু’দলের প্রথম ইনিংস শেষে স্বাগতিকরা এগিয়ে আছে ৩৯১ রানে। ইংলিশ বোলারদের মধ্যে ক্রিস ওকস সর্বোচ্চ চারটি উইকেট নেন। বেন স্টোকস ও মঈন আলী দুইটি করে এবং স্টুয়ার্ট ব্রড ও জেমস অ্যান্ডারসন নিয়েছেন একটি করে উইকটে।

ম্যাচের প্রথমদিন টস জিতে ব্যাট অধিনায়ক অ্যালেস্টার কুকের সেঞ্চুরি ও জো রুটের ডাবল সেঞ্চুরিতে ভর করে আট উইকেট হারিয়ে ৫৮৯ রানের বড় সংগ্রহ পায় ইংল্যান্ড। ৫৮৯ রান করে ইনিংস ঘোষণা করে ইংলিশরা। কুক ১০৫, আর জো রুটের ব্যাট থেকে আসে ২৫৪ রান। এছাড়া ক্রিস ওকস ৫৮ ও জনি বেয়ারস্ট্রো করেন ৫৮ রান। অন্যদিকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে ইংল্যান্ড।

এ সম্পর্কিত আরও

Mountain View