Mountain View

কুরুচিকর মন্তব্য করায় নাসিরউদ্দিনের সঙ্গে টুইঙ্কেলের তর্ক

প্রকাশিতঃ জুলাই ২৪, ২০১৬ at ৯:০৩ অপরাহ্ণ

Twinkle Hits Out at Naseeruddin

বিতর্কের ভূমি বলা যায় বলিউডকে। বিটাউনের বর্তমান বিতর্কের বিষয় বস্তু নাসিরউদ্দিন শাহ ও টুইঙ্কেল খান্না। সম্প্রতি বাবা রাজেশ খান্নাকে নিয়ে করা নাসিরউদ্দিন শাহের একটি মন্তব্য পছন্দ হয়নি টুইঙ্কেলের। সেই প্রতিবাদে তিনি গর্জে উঠেছেন টুইটারে।

সম্প্রতি প্রয়াত সুপারস্টার রাজেশ খান্নাকে ‘পুওর অ্যাক্টর’ বলে মন্তব্য করেন আর এক জনপ্রিয় অভিনেতা নাসিরুদ্দিন শাহ। এই মন্তব্য শোনার পর নাসিরউদ্দিনের কড়া সমালোচনা করেছেন টুইঙ্কেল খান্না।

ঠিক কি বলেছেন এই প্রবীণ অভিনেতা? জানা গেল, একটি সাক্ষাৎকারে কথা প্রসঙ্গে নাসিরুদ্দিন শাহ বলেছেন, ‘তখন ১৯৭০ সাল। যখন হিন্দি ছবিতে মাঝারি গুণসম্পন্ন লোক আসতে শুরু করেন। সেই সময়ে রাজেশ খান্না নামে এক অভিনেতার আগমণ হয় হিন্দি চলচ্চিত্র জগতে। তিনি যথেষ্ট সফল ছিলেন।

কিন্তু আমার মনে হয়, তিনি একজন সীমিত অভিনেতা ছিলেন। বলতে গেলে তিনি একজন নগন্য অভিনেতা ছিলেন। আমার দেখা অভিনেতাদের মধ্যে তিনি এমন একজন ব্যক্তিত্ব ছিলেন, যিনি সচেতন ব্যক্তি ছিলেন না। বস্তুত, তিনি ছিলেন একজন অতি সাধারণ অভিনেতা। আমি যাদের সঙ্গে পরিচিত হয়েছি, তাদের মধ্যে তিনি শ্রেষ্ঠ ছিলেন না। যদিও তার রুচিই অবশ্য ইন্ডাস্ট্রি শাসন করেছিল।’

নাসিরুদ্দিন শাহের এই বক্তব্যের জবাবে টুইটারে ফেটে পড়েন রাজেশ কন্যা টুইঙ্কেল। এর পরেই টুইটে অভিনেত্রী বলেন, ‘স্যার, আপনি যদি জীবিত ব্যক্তিটিকে শ্রদ্ধা করতে না পারেন, তা হলে অন্তত মাঝারি গুনসম্পন্ন মৃত মানুষটিকে সম্মান করুন। যিনি উত্তর দিতে পারবেন না, তাকে আক্রমণ করা উচিত নয়।’

এই মন্তব্যের প্রেক্ষিতে পরিচালক করণ জোহর টুইঙ্কেলের পাশে দাঁড়িয়েছেন। তিনি লিখেছেন, ‘আমি টুইঙ্কলের সঙ্গে একমত। সিনিয়রিটির প্রতি পূর্ণ শ্রদ্ধা রেখেই বলছি, এটি একটি ব্যতিক্রমী কুরুচিকর মন্তব্য।

এ সম্পর্কিত আরও

Mountain View