Mountain View

ক্রিকেট বিশ্বের ১০ কঠিন ব্যাটসম্যানের তালিকায় আশরাফুল

প্রকাশিতঃ জুলাই ২৪, ২০১৬ at ৯:২২ অপরাহ্ণ

ashraful back soon

ক্রীড়া প্রতিবেদক,বিডি টুয়েন্টিফোর টাইমস: ক্রিকেট বিশ্বের সবচেয়ে কঠিনতম কিংবদন্তী ব্যাটসম্যানের তালিকায় ডাক পেয়েছেন বাংলাদেশের টাইগার ও সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। কিংবদন্তি স্পিনার শেনওয়ার্নের কাছ থেকে অন্যরকম স্বীকৃতি পেলেন আশরাফুল।

তিনি ক্রিকেট বিশ্বের সেরা ১০ কঠিন ব্যাটসম্যানের একটি তালিকা করেছেন তিনি। এখানে কিংবদন্তিদের সাথে রয়েছেন বাংলাদেশের আশরাফুল। শেন ওয়ার্ন বল হাতে ছিলেন ব্যাটসম্যানদের সামনে আতঙ্ক। এর পরেও যাদেরকে তিনি বশ মানাতে পারেননি এটিও অনেকটা এসেছে তার এই বিচারে।

১৪৫ টেস্টে ৭০৮ উইকেট নিয়ে ইতিহাস গড়েন শেনওয়ার্ন। ৮০০ উইকেট নিয়ে ওয়ার্নের উপরে আছেন শুধুমাত্র মুরালি ধরন। সেই শেন ওয়ার্ন দশজন কঠিন ব্যাটসম্যানের নাম পোস্ট করে লিখেছেন, ‘অনেক ভালো ভালো ব্যাটসম্যান ছিল যাদের বিপক্ষে বল করা মোটেও সহজ ছিল না।

কাদের বিপক্ষে বল করতে আমি বেশি উপভোগ করতাম সেটা বলছি হাহাহা…।’ তিনি ভারতের শচীন টেন্ডুলকারকে রেখেছেন এক নম্বরে। দ্বিতীয় স্থানে রেখেছেন গ্রাহাম গুচকে, তৃতীয় হ্যানসি ক্রোনিয়ে, ৪র্থ জ্যাক ক্যালিস, পঞ্চম স্থানে আছেন পাকিস্তানের শাহিদ আনোয়ার, ৬ নম্বরে ব্রায়ান লারা, সাতে অরভিন্দু ডি সিলভা, আটে ডেভিড হফটন, নয় নম্বরে মোহাম্মদ আশরাফুল এবং ১০ নম্বরে আছে মার্টিন ক্রো।।

এ সম্পর্কিত আরও