Mountain View

মোবাইল অপারেটর কর্মকর্তাদের নামে নিবন্ধিত লক্ষাধিক সিম জব্দ, আটক ৭

প্রকাশিতঃ জুলাই ২৪, ২০১৬ at ৮:৩৯ অপরাহ্ণ

৬টি মোবাইল অপারেটরের কর্মকর্তাদের নামে বায়োমেট্রিক নিবন্ধন করা লক্ষাধিক সিম জব্দ করেছে চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশ। রোববার বিকেল ৪টায় চট্টগ্রামের রিয়াজউদ্দিন বাজারে রয়েল প্লাজায় অবস্থিত ৫টি মোবাইল এক্সেসরিজের দোকান থেকে এসব সিম জব্দ করা হয়। এ ঘটনায় পুলিশ সাতজনকে আটক করেছে।
নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক ফারুক আহমেদ জানান, রিয়াজউদ্দিন বাজারের রয়েল প্লাজা সিডিএ মার্কেটের ৬টি দোকানে অভিযান চালানো হয়। এতে অন্তত লক্ষাধিক সিম পাওয়া গেছে। সবগুলোই বায়োমেট্রিক নিবন্ধন করা ও সচল। নিবন্ধন করা এসব সিম খুচরা দোকানে সরবরাহের জন্য রাখা হয়েছিল। অভিযান শুরুর পর মার্কেট থেকে দোকান বন্ধ করে অধিকাংশ ব্যবসায়ী পালিয়ে যান।
তিনি আরো বলেন, বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধনের পর নিবন্ধিত সিম খোলাবাজারে বিক্রির সুযোগ নেই। এসব অবৈধ সিম দিয়ে অবৈধভাবে ভিওআইপি কল ট্রান্সফার ছাড়াও নাশকতা এবং জঙ্গিবাদী কর্মকাণ্ড ঘটানোর সুযোগ আছে।
ধারণা করা হচ্ছে এসব সিম বিভিন্ন ব্যক্তির নামে নিবন্ধন করা হয়েছে মোবাইল অপারেটরদের কতিপয় শীর্ষ কর্মকর্তার যোগসাজশে। বিভিন্ন ব্যক্তির নামে লাখ লাখ সিম নিবন্ধন করা হয়েছে বলে গোয়েন্দা তথ্য রয়েছে বলে জানান ফারুক আহমেদ।

এ সম্পর্কিত আরও

Mountain View