অনলাইন ভর্তিতে হুমকিতে অনেক শিক্ষার্থীর জীবন

প্রকাশিতঃ জুলাই ২৫, ২০১৬ at ১০:৪৫ অপরাহ্ণ

vorti

মাহমুদুল হাসান বিডি২৪টাইমস: এই বছর এসএসসি পরীক্ষায় উর্ত্তীন শিক্ষার্থীদের কলেজে ভর্তি হওয়ার জন্য আবেদন করতে হয়েছে অনলাইনে। এতে করে হুমকিতে পড়েছে অনেক শিক্ষার্থীর জীবন। খোঁজ নিয়ে জানা গেছে এই সম্পর্কে সঠিক ধারনা নেই অনেক প্রধান শিক্ষকেরও। এই বিষয়ে সবচেয়ে বেশি সমস্যার সম্মুখীন হচ্ছেন মাদ্রাসা শিক্ষার্থীরা।

সেই রকম এক মাদ্রাসা ছাএ জানান “তিনি অনেক আশা নিয়ে ঢাকাতে ভর্তি হওয়ার আশা করেন এবং অনলাইনে আবেদন করেন কিন্তু তিনি যেই মাদ্রাসায় ভর্তি হতে চেয়েছেন সেই মাদ্রাসায় ভর্তি হতে পারেননি। ভুক্তভোগি আরো জানায় এমন সময় আমি মাদ্রাসার এক শিক্ষককে জানাই কিন্তু তিনি জানান এখন আর ভর্তি হওয়া যাবে না।”

তিনি আরো জানান “আমার যেখানে ভর্তি আবেদনে এসেছিল সেখানে ভর্তি হই। পরবর্তীতে জানতে পারি যে এখনও ভর্তির সুযোগ রয়েছে তাই আমি এখানে ভর্তি হওয়ার জন্য প্রিন্সিপালকে জানাই এবং তিনি জানান যে ভর্তি হওয়া যাবে এবং আমাকে আমার প্রশংসাপত্র দিয়ে বলেন যাও তুমি ওখানে ভর্তি হতে পারবে তারপর আমি এখানে আসি এবং এখানে ভর্তি হওয়ার চেষ্টাকরলেও কোনো কাজ হয় নাই। এখন আমার ১ বছর শিক্ষাবর্ষ  হুমকিতে পড়ে গেছে এ ব্যাপার এ তিনি শিক্ষা মন্ত্রনালয়ের হস্তক্ষেপ কামনা করেন।”

এখন তার এই দায়ভার কে বহন করবে?

এ সম্পর্কিত আরও