আবারও সাইড বেঞ্চে বসে টাইগারদের খেলা দেখতে হবে নাসিরকে!

প্রকাশিতঃ জুলাই ২৫, ২০১৬ at ৭:৫২ পূর্বাহ্ণ

আবারও সাইড বেঞ্চে বসে টাইগারদের খেলা দেখতে হবে নাসিরকে!

স্পোর্টস ডেস্ক : ফিটনেস ট্রেনিং দিয়েই শুরু হয়েছে টাইগারদের কন্ডিশনিং ক্যাম্প। স্থানীয় ট্রেইনারের নেতৃত্বে দুই দিন ধরে চলেছে টাইগারদের এই ফিটনেস টেস্ট। এই টেস্টে স্থানীয় ট্রেনার ইফতেখারুল ইসলাম সকল ক্রিকেটারদের নিয়ে সন্তুষ্টি প্রকাশ করলেও অসন্তোষ আছে এক ক্রিকেটারের উপর। জাতীয় দলের তরুণ স্পিনার জুবায়ের হোসেন লিখনকে নিয়েই তার অভিযোগ। ফিটনেস নিয়ে লিখনের খামখেয়ালী ও মনোযোগের অভাবের কথা বলেছেন তিনি।

ইফতেখারুল ইসলাম বলেন, লেগ স্পিনার জুবায়ের ফিটনেস খারাপ তা নয়। কিন্তু সে ফিটনেস ধরে রাখতে পারে না। ক্যাম্পের মধ্যে তার ফিটনেস নিয়ে কাজ সীমাবদ্ধ থাকে। ক্যাম্পের বাইরে তার ফিটনেস নিয়ে সিরিয়াসনেসের অভাব আছে। আমার মনে হয় তার ক্যাম্পের বাইরেও ফিটনেস নিয়ে মনোযোগী হওয়া উচিত।

তবে অবাক করার মতো হলেও জাতীয় দলের অন্যতম সেরা ফিল্ডার নাসির হোসেনের ফিটনেস নিয়েও খুব একটা খুশি নন তিনি।  তিনি বলেন, নাসিরের ফিটনেস ভালো আছে। তবে আগের মতো নেই। আশা করি ট্রেনিংয়ে তার ঘাটতি পুষিয়ে নিতে পারবে।

অন্যদিকে সবচেয়ে ভালো ফিটনেস ধরে রেখেছেন দলের অভিজ্ঞ ক্রিকেটাররাই। ফিটনেস টেস্টে উপরে আছেন মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মাশরাফি বিন মুর্তজা ও সাব্বির রহমান। অন্যদিকে দীর্ঘদিন জাতীয় দলের বাহিরে থাকা শাহরিয়ার নাফীস, রকিবুল হাসান ও সোহরাওয়ার্দী শুভ এর ফিটনেস নিয়েও সন্তুষ্ট ট্রেনার।

এই ক্যাম্পে ৩০ জন থাকার কথা থাকলেও, সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান খেলার কারনে দেশের বাহিরে থাকায় বর্তমানে ২৮ জন ক্রিকেটার এই ফিটনেস ক্যাম্পে আছেন।

 

এ সম্পর্কিত আরও