Mountain View

আর্জেন্টিনার সমর্থকদের দুঃশ্চিন্তা

প্রকাশিতঃ জুলাই ২৫, ২০১৬ at ১:৪৭ অপরাহ্ণ

mesi...

কোপা আমেরিকার ব্যার্থতার পর আর্জেন্টাইন ফুটবলের এখন অনেকটাই ছন্নছাড়া অবস্থা। খেলোয়ার এবং সমর্থকদের মানসিক অবস্থা বলার মত নয়। হতাশায় মুষড়ে পড়ার আগে সবাইকে চাঙ্গা করতে হবে। নতুন করে আত্মবিশ্বাস ফিরিয়ে আনতে হবে যা এই মুহূর্তে খুব জরুরী।

তাই আর্জেন্টিনার ফুটবল অঙ্গন এবং সমর্থকদের এখন প্রধান দুটি দুঃশ্চিন্তা। এক, মহাতারকা মেসি কি ফিরছেন? দুই, কে হচ্ছেন নতুন কোচ?

ইতোমধ্যেই প্রিয় ক্লাব বার্সালোনায় যোগ দিতে ছুটি শেষ না করেই ফিরছেন মেসি। ফুটবল বিশ্বের এই বিষ্ময়ের অকাল অবসর কেউ মেনে নিতে পারছেন না। না হোক শিরোপা জয়, মেসি অবসর নেবেন কেন? আর্জেন্টাইন ভক্তদের বর্তমান মানসিক অবস্থা এরকমই।

এদিকে একটিও শিরোপা না জেতার আক্ষেপ কুড়ে কুড়ে খাচ্ছে ফুটবল জাদুকরকে। বার্সায় ফিরলেও মেসি কি ফিরবেন জাতীয় দলে? আরও একবার কী দেশের হয়ে লড়াই করতে নামবেন? উত্তরটা মেসি ছাড়া আর কেউ দিতে পারবেন না।

তবে দ্বিতীয় প্রশ্নটির উত্তর পেতে আর মাত্র এক সপ্তাহ অপেক্ষা করতে হবে। কোপা আমেরিকার ব্যর্থতার দরুন মেসিদের কোচের পদ থেকে পদত্যাগ করেন জেরার্ডো টাটা মার্টিনো। তার স্থলাভিষিক্ত হওয়ার আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) ইতোমধ্যে তিনজনের সংক্ষিপ্ত একটি তালিকাও করে ফেলেছে।

যেখানে বোকা জুনিয়র্সকে কোপা লিবারতোদরেস জেতানো কোচ মিগুয়েল এঞ্জেল রুশো, সান লরেঞ্জোকে কোপা লিবারতোদরেস জেতানো কোচ এদ্গার্দো বাউজা এবং আর্জেন্টিনার সাবেক কোচ মার্সেলো বিয়েলসা রয়েছেন। এক সপ্তাহের ভেতরেই জানা যাবে আর্জেন্টিনার নতুন কোচের নাম।

এএফএর সভাপতি আরমান্দো পেরেজ শুক্রবার বাউজার সঙ্গে সাক্ষাৎ করেছেন। শনিবার করেছেন রুশোর সঙ্গে। তারপরে তিনি কথা বলবেন ২০১৪ বিশ্বকাপে আলেহান্দ্রো সাবেলার কোচিং স্টাফদের সঙ্গে।

তারপরেই তিনি বিয়েলসার সঙ্গে সাক্ষাৎ করে সিদ্ধান্ত নেবেন কে হচ্ছেন আর্জেন্টিনার নতুন কোচ।

এ সম্পর্কিত আরও

Mountain View