ঢাকা : ২৩ জুন, ২০১৭, শুক্রবার, ১২:৩৯ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

আ’লীগ ছাড়া ডিজিটাল বাংলাদেশ থাকতো না : সজীব ওয়াজেদ জয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, গত ৭ বছরে অসাধারণ কিছু অর্জন রয়েছে বর্তমান সরকারের। আরো অনেক কিছু অর্জন হওয়ার পথে। রোববার নিজের ফেসবুক স্ট্যাটাসে তিনি এ কথা বলেন।
জয় বলেন, আমরা এরই মধ্যে সরকারি কাজের জন্য ই-টেন্ডারিং এবং ই-ফাইলিং পদ্ধতির পরিচয় ঘটিয়েছি। পর্যায়ক্রমে বিভিন্ন মন্ত্রণালয় এই পদ্ধতি অবলম্বন করবে। তিনি আরো বলেন, ই-টেন্ডারিং দুর্নীতি রোধ করবে।  কারণ টেন্ডার জমা দিতে আর কোনো অফিসে যাওয়ার প্রয়োজন হবে না। টেন্ডারগুলোও ইলেক্ট্রনিক্যালি প্রক্রিয়াজাত হবে। তাই এতে কারোর হস্তক্ষেপ করার সুযোগ নেই।
সজীব ওয়াজেদ জয় বলেন,  ই-ফাইলিং সরকারের বিভিন্ন সংস্থায় ব্যবহার হবে যেন ফাইল দ্রুত প্রক্রিয়াজাত হয়। ফাইলগুলো প্রক্রিয়াধীন হওয়ার সময় স্বয়ংক্রিয়ভাবে পর্যবেক্ষণের ব্যবস্থা থাকবে।
তিনি বলেন, সরকারের কেন্দ্রীয় ওয়েব পোর্টালে একটি সেকশন ইতিমধ্যে রয়েছে, যেখানে সকল সরকারি ফর্ম সহজলভ্য করা হয়েছে। যেন যে কেউ তা ডাউনলোড করতে পারেন। এতে করে আপনাকে সরকারি অফিসে আসতেই হবে না, যদি না টাকা পরিশোধ বা অন্য নথি জমা করার বিষয় থাকে।
এ সময় তিনি উল্লেখ করেন, এই সবই অর্জন হয়েছে আমাদের আওয়ামী লীগ সরকারের জন্য। আওয়ামী লীগ ছাড়া ডিজিটাল বাংলাদেশ থাকতো না।

এ সম্পর্কিত আরও

Check Also

হত্যা-গুম-খুনের বিচার করবে বিএনপি : রিজভী

হত্যা আর গুম-খুনের মাধ্যমে সরকারের লোকেরা মানবতাবিরোধী অপরাধ করছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম …

আপনার-মন্তব্য