Mountain View

নিউজিল্যান্ডে সিরিজের আগে জিম্বাবুয়ের বিপদ

প্রকাশিতঃ জুলাই ২৫, ২০১৬ at ৪:০২ অপরাহ্ণ

zimba

নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন দুই ম্যাচ টেস্ট সিরিজের আগে বেশ বড় ধরণের ধাক্কা খেল জিম্বাবুয়ে। হাঁটুর ইনজুরির কারণে দল থেকে ছিটকে পড়লেন টেন্দাই চাতারা। জিম্বাবুয়ের দ্বিতীয় বোলার হিসেবে দল থেকে বাদ পড়লেন চাতারা। এর আগে পিঠের ইনজুরির জন্য বাদ পড়েছিলেন তিনাসে পানিয়াঙ্গারা।

চাতারার পরিবর্তে দলে ডাক পাচ্ছেন মাইকেল চিনোয়া। নিউজিল্যান্ডের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচে জিম্বাবুয়ে এ দলের হয়ে খেলছিলেন চাতারা। প্রথম দিনে ১৬ ওভার বল করে ৫৩ রানে এক উইকেট পান তিনি। কিন্তু ওই দিনই হাঁটুর ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন চাতারা। ম্যাচের পরের দিনগুলোতে আর খেলতে পারেননি তিনি। হাঁটুতে চিকিৎসা নিয়েও কোন উন্নতি না হওয়ায় মাইকেলকে তার পরিবর্তি হিসেবে দলে ডাকা হয়।

এ বছরের ফেব্রুয়ারি থেকে জিম্বাবুয়ে এ দলের হয়ে টানা ভালো খেলছিলেন, তার ভিত্তিতেই তাকে জাতীয় দলে ডাকা হয়েছে। এ দলের হয়ে ৬৫ ম্যাচে তিনি ১৬৬ উইকেট পেয়েছেন। চাতারা ইনজুরিতে জিম্বাবুয়ের পেস আক্রমন অনেকটাই দুর্বল হয়ে পড়েছে।

এছাড়াও প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের বোলার টিম সাউদির একটি বল এসে হাতে লাগে জিম্বাবুয়ের উদ্বোধনী ব্যাটসম্যান টিনো মায়ওর। তবে এক্সরেতে কোন ফাটল ধরা পড়েনি। তবুও তাকে দলীয় চিকিৎসকের তত্ত্বাবধানে রাখা হয়েছে।

ঘরের মাঠ বুলাওয়েতে ২৮ জুলাই নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট খেলবে জিম্বাবুয়ে। আর একই মাঠে ৬ আগস্ট দ্বিতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হবে দু’দল।

এ সম্পর্কিত আরও

Mountain View