ঢাকাঃ রবিবার , ২২ অক্টোবর ২০১৭ ২:১০ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / বিনোদন / বলিউডের যে নায়করা নারী চরিত্রে অভিনয় করেছেন

বলিউডের যে নায়করা নারী চরিত্রে অভিনয় করেছেন

প্রকাশিত :

bolluy

ছবির কাহিনীর প্রয়োজনে অনেক সময়েই বিচিত্র ভূমিকায় বা চরিত্রে উপস্থিত হতে হয় তারকাদের। তবে এর জন্য যখন রীতিমতো নিজের লৈঙ্গিক পরিচয়ের উল্টো ভূমিকায় আবির্ভূত হতে হয়, বিষয়টি বিস্ময়করই হয় বটে। বলিউডের কয়েকজন অভিনেতা ছবিতে একজন ‘নারী’ হিসেবে অভিনয় করেছেন, এমন উদাহরণ রয়েছে বেশ কয়েকটি। এরই মধ্যে সেরা কয়েকটি পারফরমেন্সকে তুলে ধরেছে এমটিভি ইন্ডিয়া।

কমল হাসান (চাচি ৪২০)

কমেডি ঘরানার এই ছবিতে একেবারে বয়স্ক এক নারীর চরিত্রে অভিনয় করেছিলেন কিংবদন্তি অভিনেতা কমল হাসান। অভিনয় আর উপস্থিতির সাপেক্ষে তিনি যে এই ভূমিকায় সেরা, তা ছবিটি দেখলেই বুঝবেন।

রিতেশ দেশমুখ (আপনা সপ্না মানি মানি)

লম্বা চুল, লিপস্টিকে রাঙানো ঠোঁট, আর আবেদনময়ী পোশাক! রিতেশ দেশমুখের এই চরিত্র মনে রাখবেন অনেক দর্শক।

শ্রেয়াস তালপাড়ে (পেয়িং গেস্ট)

এই ছবিতে অন্যতম প্রধান নারী চরিত্রে অভিনয় করেছিলেন শ্রেয়াস! চরিত্রটি উপভোগও করেছিলেন তিনি বেশ। তাঁর কথা, একজন নারী হিসেবে ক্যামেরার সামনে নিজেকে তুলে ধরাটা নাকি রীতিমতো ‘আর্ট’!

শহিদ কাপুর (মিলেঙ্গে মিলেঙ্গে)

শহিদ কাপুর এমনিতেই বেশ স্টাইলিশ অভিনেতা। এই ছবিতে যখন কিনা ‘নারী’ চরিত্রে উপস্থিত হয়েছেন, তখনো তাঁর পোশাক ছিল বেশ হাল ফ্যাশনের!

আমির খান (বাজি)

অ্যাকশন ঘরানার এই ছবির একটি গানে আমির খান উপস্থিত হয়েছিলেন একজন ‘নারী’ হিসেবে। বলা বাহুল্য, গানটি বেশ জনপ্রিয়তা পায়। পরে এই একই বেশভুষায় কোকাকোলা এবং টাটা স্কাইয়ের বিজ্ঞাপনেও হাজির হয়েছিলেন আমির।

গোবিন্দ (আন্টি নাম্বার ওয়ান)

অনেক ছবিতেই ‘নারী’রূপে অভিনয় করে দর্শকদের হাস্যরসের জোগান দিয়েছেন এই অভিনেতা। এর মধ্যে ‘আন্টি নাম্বার ওয়ান’ ছবির কথা বলতেই হয় আলাদা করে। কমেডি কিং নয়, কমেডি ‘কুইন’ হয়ে উঠেছিলেন তিনি এই ছবির মাধ্যমে। এ ছাড়া ‘রাজা বাবু’ ছবিতেও নারীর চেহারায় উপস্থিতি রয়েছে এই অভিনেতার।

শাম্মি কাপুর (ব্লাফমাস্টার)

এহেন ভূমিকায় আগেকার আমলে অভিনয় করা বেশ সাহসের ব্যাপার ছিল। তবে শাম্মি কাপুর ১৯৬৩ সালের এই ছবিতে একটি গানে ‘নারী’রূপে উপস্থিত হয়েছিলেন, তাঁর পারফরমেন্সও বেশ প্রশংসা পেয়েছিল।

এ সম্পর্কিত আরও

Check Also

এক পারফর্মে ১৪বার জ্ঞান হারালেন

আলিয়া ভাটের এ কোন ধরণের পারফর্ম।  একবার নয় দুইবার নয়; পর পর চৌদ্দবার জ্ঞান হারিয়েছিল।  …

Leave a Reply